বলিউড

‘আমরা করিটা কী?’ অভিনেতাদের নিয়ে এত বাড়াবাড়ি করার কী আছে! দাবি প্রিয়ঙ্কার

মুম্বাই, ১৮ নভেম্বর – দেখে দেখে সংলাপ মুখস্থ করা আবার কোনও বাহাদুরি কাজ নাকি! চিত্রনাট্যে কল্পিত জীবনে প্রাণ আনলেই হল, এই তো অভিনেতাদের কাজ! প্রিয়ঙ্কা চোপড়ার দাবি, পর্দার শিল্পীদের নিয়ে অতিরিক্ত বাড়াবাড়ি করা হয়। অভিনেতারা আসলে কিছুই করেন না।

সম্প্রতি দেশে ঘুরে গেলেন অধুনা ক্যালিফোর্নিয়ার নাগরিক প্রিয়ঙ্কা। আমেরিকান গায়ক নিক জোনাসকে বিয়ে করে সেখানেই সংসার পেতেছেন বলিউড নায়িকা। কোল আলো করে এসেছে কন্যা মালতী। ৩ বছর পর যখন ভারতে আসেন তখনও তাঁকে ঘিরে মানুষের ভালবাসার উচ্ছ্বাস লক্ষ করেছেন। যেমনটা সবাই করতে থাকেন অভিনেতাদের দেখলেই। সেখানেই আপত্তি প্রিয়ঙ্কার। তিনি করেছেনটা কী! সাধারণের ভিড়ে মিশে কাজ করেন ইউনিসেফের গুডউইল প্রতিনিধি। চান সবাই তাঁকে মানুষ ভাবুন। দেবতা বা তারকা নয়।

 

এ দিকে নিজে একজন অভিনেত্রী হয়েও অভিনয়কে তুচ্ছ বলছেন দেখে ক্ষুন্ন এক দল। তবে প্রিয়ঙ্কার যুক্তি শক্তিশালী। সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, “আমেরিকার সেরা শিল্পপতিদের সঙ্গে কাজ করছি বলে নয়, যখন বলিউডে ছিলাম তখনও দেখেছি। সেখানকার সেরা পরিচালকরা আমায় শিখিয়েছিলেন ভাল অভিনেত্রী হতে। তখনও বুঝেছিলাম, আসলে এই পদে থেকে কিছুই করার নেই। আমি বরাবর বলেছি, আবার বলব, আমরা অভিনেতারা আসলে কিছুই করি না।” তার পরও এত খাতির-যত্নের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুললেন ‘দেশি গার্ল’।

মনে করাতে চাইলেন অন্যের লেখা চিত্রনাট্যে তাঁরা কাজ করেন। কোরিওগ্রাফারের তোলানো নাচ নাচেন।তাঁর কথায়, “আমরা অন্যের কথা নিজেদের ঠোঁটে বসিয়ে বলি। সে ভাবেই গান গাই। পোশাক পরিয়ে সাজিয়ে দেয় অন্য লোকে। রূপটান মেখে অন্য চেহারা নিই। আর কিছুই না, স্রেফ বাজারিকরণের অংশ আমরা কেবল।’’

আইএ/ ১৮ নভেম্বর ২০২২

Back to top button