জাতীয়

বেনাপোলে ১১২টি স্বর্ণের বার জব্দ করেছে বিজিবি, দুই জন আটক

বেনাপোল, ১৭ নভেম্বর – ভারতে পাচারের সময় যশোরের বেনাপোল আমড়াখালি চেকপোস্ট থেকে ১১২টি সোনার বার জব্দ করে দুই পাচারকারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার (১৬ নভেম্বর) রাত ১০টার দিকে বেনাপোলমুখী একটি পিকআপভ্যান থেকে সোনার বারসহ তাদের আটক করা হয়।

আটক পাচারকারীরা হলেন, কুমিল্লার দাউদকান্দি থানার মোবারকপুর গ্রামের মনু মিয়ার ছেলে ওমর ফারুক (২৭) ও চাঁদপুরের মতলব থানার উত্তর ইসলামপুর গ্রামের আব্দুল বারেক সরকারের ছেলে ফরহাদ সরকার (৩২)।

 

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের বিশেষ অভিযান চালানো হয়। রাত ১০টার দিকে আমড়াখালি চেকপোস্টের সামনে যশোর থেকে বেনাপোলগামী একটি পিকআপভ্যান তল্লাশির জন্য থামানো হয়। পরবর্তীকালে পিকআপচালকের পেছনে কেবিন বক্সের মধ্য বিশেষ কায়দায় লুকানো ১৬ কেজি ৫১০ গ্রাম ওজনের ১১২টি সোনার বার জব্দ করে তাদের আটক করা হয়। জব্দ করা সোনার বাজার মূল্য প্রায় ১৫ কোটি ৪৩ লাখ ৬৮ হাজার টাকা। আটক ব্যক্তিরা সোনার বারগুলো বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন বিজিবি জানায়।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী সোনাসহ দুইজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর ও জব্দ সোনা ট্রেজারিতে জমার কার্যক্রম প্রক্রিয়াধীন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৭ নভেম্বর ২০২২

Back to top button