দক্ষিণ এশিয়া

পাকিস্তানে পুলিশের টহল দলের ওপর গুলি, নিহত ৬

ইসলামাবাদ, ১৬ নভেম্বর – পাকিস্তানে পুলিশের একটি নজরদারি দলের ওপর গুলি চালিয়েছে বন্দুকধারীরা। বুধবার (১৬ নভেম্বর) দেশটির খাইবার পাখতুনখাওয়াপ্রদেশের লাকি মারাওয়াতে এই হামলার ঘটনা ঘটে। খবর পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের।

জানা গেছে, গুলিতে একজন সব-ইন্সপেক্টর ও গাড়ির চালকসহ অন্তত ছয় পুলিশ সদস্য নিহত হয়েছেন। তাছাড়া এটিকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করা হয়েছে।

সেখানের মুখ্যমন্ত্রী মাহমুদ খান এক বিবৃতিতে বলেন, এ ধরনের হামলা খুবই দুঃখজনক। শহীদদের আত্মত্যাগ কখনো বৃথা যাবে না। এ সময় তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদন প্রকাশ করেন।

কেপি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রদেশের আইজি মোয়াজ্জাম জাহ আনসারি লাকি মারওয়াতে টার্গেটে কিলিং এর ব্যাপারে কঠোর নোটিশ জারি করেছেন।

এদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেন, সন্ত্রাসীরা পাকিস্তানের শত্রু। তাই দেশকে রক্ষায় যেকোনো ধরনের পদক্ষেপ নেওয়া হবে।

জাতীয় পরিষদের স্পিকার রাজা পারভেজ আশরাফ ও ডেপুটি স্পিকার জাহিদ দুররানি হামলার নিন্দা জানিয়েছেন। তাছাড়া সম্পূর্ণ শক্তি দিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৬ নভেম্বর ২০২২

Back to top button