ফুটবল

ফ্রান্সের বিশ্বকাপ দলে ঢোকা কে এই মুয়ামি

প্যারিস, ১৬ নভেম্বর – ফ্রান্সের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন ক্রিস্টোফার এনকুনকু। আরবি লাইপজিগে খেলা ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড দুর্দান্ত ছন্দে ছিলেন। চলতি মৌসুমে ক্লাবের হয়ে ২৩ ম্যাচে ১৭ গোল করেছেন তিনি। ফ্রান্স ফুটবলারদের মধ্যে কেবল কিলিয়ান এমবাপ্পের গোল তার চেয়ে বেশি।

সব ঠিক থাকলে উসমান ডেম্বেলেকে হতাশ করে ফ্রান্সের বিশ্বকাপ দলের শুরুর একাদশে থাকতেন তিনি। ওই এনকুনকুর ইনজুরিতে ফ্রান্সের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন ২৩ বছর বয়সী তরুণ ফরোয়ার্ড রান্দাল কোলো মুয়ামি।

এই মুয়ামি তেমন বড় কোন নাম নন। তবে ফ্রান্সের ভবিষ্যত প্রজন্মের ফুটবলার তিনি। জাতীয় দলের হয়ে এরই মধ্যে দুটি ম্যাচ তিনি খেলেছেন। কিন্তু আলাদা করে নিজেকে চেনাকে পারেননি।

ক্লাব ক্যারিয়ারে ফ্রান্স লিগের নঁতের হয়ে সব মিলিয়ে ৮৭ ম্যাচে ২৩ গোল তার। তবে চলতি মৌসুমে ইনট্রাক্ট ফ্রাঙ্কফুটের হয়ে মোটামুটি ছন্দে আছেন তরুণ এই ফরোয়ার্ড। জার্মান ক্লাবটির হয়ে ২৩ ম্যাচে ৮ গোল করেছেন তিনি।

মুয়ামির বিশ্বকাপ দলে থাকার বা খেলার স্বপ্ন পূরণ হলেও ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যান্তোনি মার্শিয়াল, বায়ার লেবারকুসেনের মৌসা দিয়াবি এবং বেন ইয়াদের হতাশ হয়েই থাকতে হলো। ফ্রান্সের বিশ্বকাপ দলে আরও ইনজুরি সংকট আছে। করিম বেনজেমা পুরোপুরি ফিট নন। ইনজুরি আছে রাফায়েল ভারানেরও।

সূত্র: সমকাল
আইএ/ ১৬ নভেম্বর ২০২২

Back to top button