জাতীয়

আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে মানুষ

ঢাকা, ১৬ নভেম্বর – বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগ্নেয়গিরির মতো মানুষ ফুঁসে উঠছে, সরকার কাপুরুষের মতো মিথ্যা ও গায়েবী মামলা দিয়ে বিএনপিকে রুখতে পারবে না।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির পক্ষ থেকে এ সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, নির্যাতিত নিপীড়িত মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন মওলানা ভাসানী।
তিনি বলেন, রাজনীতিতে এখন নষ্ট সময় চলছে। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা চেষ্টা করছে বিএনপি। নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে বিএনপি কারো সাথে আপোষ করবে না। বাংলাদেশের এ দূরাবস্থায় মওলানা ভাসানীকে স্মরণ করলে কিছুটা হলেও পরিত্রাণ মিলবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি নেতাকর্মীদের ত্যাগ স্বীকার করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। জাতির অস্তিত্ব রক্ষা করতে হবে। আবার নতুন করে দেশের অস্তিত্বকে তৈরি করতে হবে। যে যত কথাই বলুক এবার বিজয় অর্জন করতে হবে এর কোন বিকল্প নেই।

বিএনপি মহাসচিব বলেন, কঠিন লড়াই জয়ী হতে হলে মওলানা ভাসানীকে প্রতি মুহূর্তে স্মরণ করতে হবে। তা হলে সফল হওয়া যাবে।

তিনি বলেন, বেগম জিয়া কারাবন্দী। ৩৫ লাখ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা। নতুন করে ৫শ নেতাকে গ্রেফতার করা হয়েছে। জনগণ আগ্নেয়গিরির মত ফুসে উঠছে এর মাধ্যমে সরকারের পতন হবে।

সভাপতির বক্তব্যে শক্তি সঞ্চয় করে গণতন্ত্র পুনরুদ্ধারে সামনের দিকে এগিয়ে যাওয়ার পত্যয় ব্যক্ত করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ১০ ডিসেম্বর নিয়ে আপনারা আওয়ামী লীগের নেতারা ভয়ে আছেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা শুনেছি কেউ কেউ নাকি ব্যাগ গোছাচ্ছেন। ১০ তারিখ নিয়ে পুলিশ প্রশাসন এমপি মন্ত্রী অস্থির হয়ে আছে। এত ভয় কিসের? মওলানা ভাসানী দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছেন। তিনি যদি বেঁচে থাকতেন, ১৪ ও ১৮ সালে যে নির্বাচন করেছেন তাহলে তিনি বলতেন হারামজাদারা এটা কি করেছে।

সভায় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান বরকতুল্লা বুলু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ বক্তৃতা করেন।

সূত্র: বিডি প্রতিদিন
এম ইউ/১৬ নভেম্বর ২০২২

Back to top button