নাটক

হৃদরোগে আক্রান্ত ঐন্দ্রিলা, অবস্থা আরও সংকটাপন্ন

কলকাতা, ১৬ নভেম্বর – গত কয়েক দিন ধরে ভারতীয় টেলিভিশন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার শারীরিক অবস্থা অস্থিতিশীল। রক্তচাপ ওঠানামা করছিল। বুধবার (১৬ নভেম্বর) সকালে হৃদরোগে আক্রান্ত হয়েছেন ঐন্দ্রিলা। সিপিআর দিয়ে তাকে ফিরিয়ে আনার চেষ্টা করছেন চিকিৎসকরা। ঐন্দ্রিলার শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। ভারতীয় একাধিক সংবাদমাধ্যম এ খবর প্রকাশ করেছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ঐন্দ্রিলার সিটি স্ক্যান করানো হয়। তাতে দেখা যায়, স্ট্রোকের পর ঐন্দ্রিলার মাথার যে পাশে অস্ত্রোপচার করা হয়েছিল, তার বিপরীত দিকে রক্ত জমাট বেঁধেছে। যা নতুন করে চিন্তায় ফেলে ডাক্তারদের। নতুন করে যে রক্ত জমাট বেঁধেছে, তা আকারে এতই ক্ষুদ্র যে অস্ত্রোপচার করা যাবে না। তাই ঔষধ দিয়ে কমানোর চেষ্টা চলছে।

এদিন চিকিৎসকরা জানান, আগের ঔষধ বদলে নতুন অ্যান্টিবায়োটিক চালু করা হয়েছে। এ ঔষধ অভিনেত্রীর শরীরে সাড়া দেয় কি না, তা দেখার জন্য বাড়তি সতর্কতা নিয়ে পর্যবেক্ষণে করছিলেন তারা। তা ছাড়ও সংক্রমণ কমার কোনো লক্ষ্মণ নেই। তাই জ্বরও কমছে না। পরিস্থিতি আগের চেয়ে সঙ্কটপূর্ণ বলে মনে করছেন চিকিৎসকরা।

২০১৫ সালে টেন্টস নামক বিরল ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঐন্দ্রিলা। প্রায় দেড় বছরের লড়াই শেষে ক্যানসার জয় করেন তিনি। ১৬টি কেমোথেরাপি ও ৩৩টি রেডিয়েশনের পর সুস্থ হন এই অভিনেত্রী। গত বছরের ২৩ ফেব্রুয়ারি ঐন্দ্রিলার ডান ফুসফুসে টিউমার ধরা পড়ে। এরপর আবারো মরণব্যাধি ক্যানসার থাবা বসায় অভিনেত্রীর শরীরে। দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে পর্দায় ফিরেন এই অভিনেত্রী।

ক্যানসার জয় করে ‘ভাগাড়’ সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন ঐন্দ্রিলা। চলতি মাসে তার দিল্লি যাওয়ার কথা ছিল। সেই অনুযায়ী শুটিং থেকে ছুটিও নিয়েছিলেন। কিন্তু আচমকাই গত ১ নভেম্বর রাতে তার স্ট্রোক হয়। তারপর থেকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন এই নায়িকা।

ছোটপর্দায় ‘ঝুমুর’-এর সঙ্গে ঐন্দ্রিলার ক্যারিয়ার শুরু। এরপর ‘জীবন জ্যোতি’ ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ঐন্দ্রিলা। সিরিয়ালের পাশাপাশি ‘শেষ থেকে শুরু’ সিনেমায় অভিনেতা জিতের বোনের ভূমিকায় দেখা যায় ঐন্দ্রিলাকে। এছাড়াও পরিচালক অমিত দাসের পরবর্তী সিনেমায় কেন্দ্রীয় নারী চরিত্রে তার অভিনয়ের কথা রয়েছে।

এম ইউ/১৬ নভেম্বর ২০২২

Back to top button