বরগুনা

বরগুনায় আ. লীগের সম্মেলনে সংঘর্ষ ঠেকাতে ৩০০ পুলিশ

বরগুনা, ১৬ নভেম্বর – বরগুনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) বরগুনা সার্কিট হাউস ময়দানে সকাল ১১ টা ২০ মিনিটে শুরু হয়েছে এ সম্মেলন।

এই সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ এড়াতে মাঠে উপস্থিত রয়েছেন বরগুনা জেলা পুলিশের তিন শতাধিক সদস্য।
খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘ ৩০ বছর ধরে জেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকের পদে রয়েছেন অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর। দীর্ঘদিন ধরে তারা সভাপতি ও সম্পাদকের দায়িত্বে থাকায় নিস্তেজ হয়ে পড়েছে এক সময়ের মাঠ কাঁপানো সাবেক ছাত্র নেতারা। তাই এই সম্মেলনকে কেন্দ্র করে উচ্ছ্বসিত সাবেক ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

এদিকে জেলা পুলিশ ধারনা করছে দেশের অন্যান্য জেলার ত্রিবার্ষিক সম্মেলনের মতো বরগুনার সম্মেলনে আওয়ামী লীগের নেতা কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়তে পারে। তাই সংঘর্ষ ঠেকাতে পুলিশের পক্ষ থেকে কঠোর অবস্থানে রয়েছেন।

সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আলহাজ্ব হুমায়ন কবীর বলেন, সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি নিয়ে সম্মেলন শুরু করেছি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ, জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সংঘর্ষ বা অপ্রীতিকর ঘটনা ঠেকানোর জন্য তারা কঠোর অবস্থানে থাকবেন। সম্মেলন স্থলে পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সদস্যরা ফায়ারিং করতেও প্রস্তুত বলে জানান এই কর্মকর্তা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৬ নভেম্বর ২০২২

Back to top button