ফুটবল

বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে রাতে মাঠে নামছে আর্জেন্টিনা

আবুধাবি, ১৬ নভেম্বর – এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার হাতে শিরোপা দেখছে অনেকেই। টানা ৩৫ ম্যাচ অপরাজিত আছে তারা। তিন বছরের বেশি সময় ধরে হারেনি স্কালোনির দল। এর মাঝে ২৮ বছরের শিরোপা খরা কাটিয়ে তারা জিতেছে কোপা আমেরিকা। পরে আরেকটি ট্রফি জিতেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে।

বিশ্বকাপের আগে আর্জেন্টিনার শেষ পরীক্ষা আজ বুধবার। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আবু ধাবিতে তারা একটি প্রীতি ম্যাচ খেলবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। বাংলাদেশ সময় ৯টা ৩০ মিনিটে আল নাহিয়ান স্টেডিয়ামে হবে ম্যাচটি।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে স্কালোনি বললেন, যে দল যত ভালো কৌশলী ফুটবল খেলতে পারবে তাদের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা থাকবে তত বেশি।
স্কালোনি বলেন, যে দলগুলো ভালোভাবে রক্ষণ সামলেছে, তারাই বিশ্বকাপ জিতেছে-এমন কিছু বলার চেয়ে আমি বলব স্মার্ট, সতর্ক দলগুলোই জিতেছে। তারা জানে কখন আক্রমণ করতে হয়, কখন রক্ষণ সামলাতে হয়। এ ব্যাপারে আমাদের ধারণা পরিষ্কার এবং এর সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। বুদ্ধিমত্তা ফুটবলের অংশ। বিষয়টি যদি আমাদের সঙ্গে মানানসই না হয়, তাহলে একটা পর্যায়ে আমাদের অন্য কিছু করতে হবে।

প্রস্তুতি ম্যাচে অবশ্যই আর্জেন্টিনার মূল উদ্দেশ্য থাকবে কোনো ফুটবলার যেন ইনজুরিতে না পড়ে। সোমবার কিছুটা ইনজুরি থাকায় নিকোলাস তালিয়াফিগো একাই অনুশীলন করেছিলেন। মঙ্গলবার দলের সঙ্গে স্বাভাবিক অনুশীলন করেছেন। ইনজুরির এই বিপত্তি কাটিয়ে এই প্রস্তুতি ম্যাচে নিজেদের ছক দেখে নেওয়ার শেষ সুযোগটা ভালোভাবে কাজে লাগাতে চান স্কালোনি।

সূত্র: বিডি প্রতিদিন
আইএ/ ১৬ নভেম্বর ২০২২

Back to top button