ফুটবল

বিশ্বকাপে আর্জেন্টিনার ২৬ সদস্যের জার্সি নম্বর প্রকাশ

বুয়েনোস আইরেস, ১৬ নভেম্বর – বিশ্বকাপে বরাবরই ফেভারিটের কাতারে থাকে আর্জেন্টিনা। তবে এবার ফেভারিটের তকমাটা আরও বেশি পোক্ত আলবিসেলেস্তেদের।

গত বছর কোপা আমেরিকা থেকে দুর্দান্ত সব জয়ে ছন্দে রয়েছে দলটি। টানা ৩৫ ম্যাচে অপরাজিত লিওনেল মেসির দল। যা ফিফা র‌্যাংকিংয়ে তিনে এনে দিয়েছে।

কোপা আমেরিকায় ২৮ বছরের শিরোপাখরা ঘুচানোর পর থেকে অপ্রতিরোধ্য দলটি।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২২ নভেম্বর কাতার বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা।

তার আগেই আর্জেন্টাইন গণমাধ্যম মুন্ডো আলবিসেলেস্তেতে প্রকাশ হয়েছে দলটির খেলোয়াড়দের বিশ্বকাপ জার্সি নম্বর। যেখানে অবধারিতভাবেই আইকনিক ১০ নম্বরের জার্সিটি অধিনায়ক লিওনেল মেসির গায়ে জড়িয়ে থাকবে। মেসির মতো পাওলো দিবালা এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার জার্সি নম্বরও অপরিবর্তীত। যথাক্রমে ২১ ও ১১।

রাশিয়া বিশ্বকাপ স্কোয়াডে যে নম্বর ছিল জার্সির পেছনে তা নিয়েই কাতারের মাঠে নামবেন মার্কোস অ্যাকুনা ও নিকোলাস তাগলিয়াফিকো।

বাদ বাকি সবার জার্সি নম্বরে পরিবর্তন এনেছেন কোচ লিওনেল স্কালোনি। অর্থাৎ আর্জেন্টিনার ২৬ সদস্যের দলে মাত্র ৫ জনের জার্সি নম্বরের সঙ্গে সাদৃশ্য আছে রাশিয়া বিশ্বকাপের।

পেছনে ২৩ নম্বর নিয়ে নামবেন দলের প্রধান গোলরক্ষক এমি মার্তিনেজ। এটা নাকি তার লাকি নম্বর। বাকি দুই গোলরক্ষক ফ্র্যাঙ্কো আরমানির জার্সি নম্বর ১ এবং জেরোনিমো রুল্লি নামবেন ১২ নম্বর নিয়ে।

সেন্টার ব্যাক ক্রিস্টিয়ান রোমেরো এবং ওটামেন্ডির জার্সি নম্বর যথাক্রমে ১৩ এবং ১৯। রাইটব্যাক মলিনা ২৬ নম্বর বেছে নিয়েছেন।

আরও দুই রাইটব্যাক লিসান্দ্রো মার্তিনেজ এবং হুয়ান ফয়েথের জার্সি নম্বর ২৫ ও ২। মধ্যমাঠের প্রাণ রদ্রিগো ডি পলের জার্সি ৭ নম্বর।

আর্জেন্টিনা দলের ২৬ সদস্যের জার্সি নম্বর

ফ্রাঙ্কো আরমানি – জার্সি নম্বর ১, জুয়ান ফয়থ – ২, নিকোলাস তাগলিয়াফিকো – ৩, গঞ্জালো মন্টিয়েল -৪ লিয়েন্দ্রো পেরেদেস – ৫
গ্যাস্টন পেজেলা – ৬, রদ্রিগো ডি পল – ৭, মার্কোস অ্যাকুনা – ৮, জুলিয়ান আলভারেজ -৯, লিওনেল মেসি -১০, অ্যাঞ্জেল ডি মারিয়া-১১, জেরোনিমো রুলি -১২, ক্রিস্টিয়ান রোমেরো-১৩, এক্সকুয়েল প্যালাসিওস -১৪, নিকোলাস গঞ্জালেজ -১৫, জোয়াকিন কোরেয়া- ১৬, আলেজান্দ্রো গোমেজ -১৭, গুইডো রদ্রিগেজ- ১৮, নিকোলাস ওটামেন্ডি -১৯, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার – ২০,
পাওলো দিবালা – ২১, লাউতারো মার্টিনেজ -২২, এমিলিয়ানো মার্টিনেজ -২৩, এনজো ফার্নান্দেজ -২৪, লিসান্দ্রো মার্টিনেজ ২৫, নাহুয়েল মোলিনা -২৬

সূত্র: যুগান্তর
আইএ/ ১৬ নভেম্বর ২০২২

Back to top button