জাতীয়

সাজাপ্রাপ্ত পলাতক আসামিকে কেমনে সরকারপ্রধান করবেন

চট্টগ্রাম, ১৫ নভেম্বর – বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মির্জা ফখরুলের কথিত জাতীয় সরকারের প্রধান করা নিয়ে প্রশ্ন তুলেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

তিনি প্রশ্ন রেখে বলেন, মির্জা ফখরুল সাহেব কেমনে একাধিক মামলায় একজন সাজাপ্রাপ্ত আসামিকে জাতীয় সরকারের প্রধান করার কল্পনা করছেন? বিএনপিসহ কোনো কোনো দলের কথিত জাতীয় সরকার গঠনের দাবি অযৌক্তিক ও কল্পনাপ্রসূত আবদার। এটা কোনোভাবেই সংবিধান সম্মত নয়।

আ জ ম নাছির বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলামকে প্রশ্ন করেন, মানিলন্ডারিং মামলায় সাত বছর এবং গ্রেনেড হামলা ও ১০ ট্রাক অস্ত্রমামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক তারেক রহমানকে কীভাবে কথিত জাতীয় সরকার প্রধান করবেন?

বীর মুক্তিযোদ্ধা, সাবেক মহানগর আওয়ামী লীগ নেতা এবং লেখক ও কলামিস্ট ইদ্রিস আলমের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৫ নভেম্বর) চট্টগ্রামের দারুল ফজল মার্কেট কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন আগামী ৪ ডিসেম্বর পলোগ্রাউন্ডে অনুষ্ঠিতব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে স্মরণকালের বৃহত্তম জনসমুদ্রে পরিণত করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশনা প্রদান করেন।

সাবেক সিটি মেয়র বলেন, আজ এমন একটি সময়ে প্রয়াত জননেতা ইদ্রিস আলমকে স্মরণ করছি যখন অতিমারি করোনা এবং রুশ-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বৈশ্বিক অর্থনৈতিক মন্দার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে। এমন সময় একটি অপশক্তি সরকারকে ধাক্কা দিয়ে দেশকে পেছনে ঠেলে দিতে চায়। তাদের উদ্দেশ্য নির্বাচন বানচাল করে পেছন দরজা দিয়ে ক্ষমতা দখল করা। তাদের এই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুক। সভায় আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, আলহাজ খোরশেদ আলম সুজন, উপদেষ্টা শফর আলী, থানা আওয়ামী লীগের হাজী ছিদ্দিক আলম, কাজী আলতাফ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের হাজী মো. হাসান, মরহুমের সন্তান ইফতেখার আলম জাহেদ প্রমুখ।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৫ নভেম্বর ২০২২

Back to top button