এশিয়া

বাইডেনসহ ৮ নেতার সঙ্গে সাক্ষাতের পর করোনা শনাক্ত কম্বোডিয়ার প্রধানমন্ত্রীর

নম পেন, ১৫ নভেম্বর – কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আজ মঙ্গলবার তিনি নিজেই করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার কথা জানিয়েছেন।

এএফপি জানিয়েছে, নমপেনে এক সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ বিশ্বের আটজন নেতাকে স্বাগত জানিয়েছেন হুন সেন।

সোশ্যাল মিডিয়ায় দেওয়া পোস্টে তিনি বলেন, জি-২০ সম্মেলনের জন্য ইন্দোনেশিয়ায় আসার পর করোনা পরীক্ষা হলে তিনি সংক্রমিত হওয়ার খবর পেয়েছেন।

তবে তার শরীরে কোনো উপসর্গ নেই।
গত রবিবার অনুষ্ঠিত অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনস সম্মেলনে হুন সেন দক্ষিণ পূর্ব এশিয়ার আট দেশের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেন। যুক্তরাষ্ট্র, চীন, জাপান, অস্ট্রেলিয়া ও কানাডার নেতাদের সঙ্গে সাক্ষাতের সময় হুন সেন মাস্ক পরে ছিলেন না।

ফেসবুক পোস্টে হুন সেন বলেছেন, প্রিয় দেশবাসী! আমি করোনা সংক্রমিত হয়েছি। বালিতে জি-২০ সম্মেলনে অংশ নিতে যাত্রার আগে প্রতিদিন তার করোনা পরীক্ষা করা হয়েছিল। সেসব পরীক্ষায় তার করোনা নেগেটিভ এসেছিল বলেও জানিয়েছেন।

তিনি আরো বলেন, আমি বুঝতে পারছি না যে, কখন করোনায় আক্রান্ত হয়েছি। যখন আমি সন্ধ্যাবেলায় পৌঁছেছি, তখন ইন্দোনেশিয়ার লোকজন নমুনা নিয়েছিল। পরে সকালে আমি করোনায় সংক্রমিত হয়েছি বলে জানতে পেরেছি। নিরাপত্তার কারণে কম্বোডিয়ার প্রতিনিধিরা আজকেই নিজ দেশে ফিরে যাবে বলেও জানিয়েছেন তিনি।

পরে জো বাইডেনের করোনা পরীক্ষা করা হলে নেগেটিভ এসেছে।

সূত্র: কালের কণ্ঠ
এম ইউ/১৫ নভেম্বর ২০২২

Back to top button