জাতীয়

বাংলাদেশ সফরে আসছেন আসামের ৩৫ বিধায়ক

ঢাকা, ১৫ নভেম্বর – আসাম বিধানসভার প্রায় ৩৫ জন বিধায়ক আগামী ১৯ নভেম্বর ঢাকায় আসছেন। আসামের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক বাড়াতেই শুভেচ্ছা সফর হিসেবে ঢাকায় আসছেন তারা।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ১৯ নভেম্বর আগরতলা থেকে ঢাকায় আসবেন আসামের বিধায়করা। ঢাকা সফরকালে বিধানসভার সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। একইসঙ্গে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন।

আসাম বিধায়ক প্রতিনিধিদলের নেতৃত্বে থাকবেন বিধানসভার স্পিকার বিশ্বজিৎ দাইমারি। বিরোধীদলীয় নেতা দেবব্রত সাইকিয়াও প্রতিনিধিদলে থাকছেন।

আসাম বিধায়ক প্রতিনিধিদলে একটি সাংস্কৃতিক দলও থাকবে। তারা বেশ কয়েকটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে। বিধায়করা রাঙামাটির একটি গ্রাম যেখানে অসমিয়া লোক বসবাস করেন, সেটি পরিদর্শন করবে। এছাড়া আসাম থেকে আসা সাংস্কৃতিক দল রাঙামাটিতে সাংস্কৃতিক বিনিময় অনুষ্ঠানে যোগ দেবে।

প্রতিনিধিদলটি খাগড়াছড়িতে যাবে। সেখানে তারা বোড়ো জনগোষ্ঠীর সঙ্গে মতবিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে। সফর শেষে আগামী ২৩ নভেম্বর প্রতিনিধিদলটি ঢাকা ছাড়বে।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১৫ নভেম্বর ২০২২

Back to top button