আফ্রিকা

আলজেরিয়ায় মরুভূমিতে সড়ক দুর্ঘটনা, নিহত ১৬

আলজিয়ার্স, ১৫ নভেম্বর – উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই গিনি ও মালির নাগরিক। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। স্থানীয় এন্নাহার টিভির বরাত দিয়ে মঙ্গলবার (১৫ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সোমবার স্থানীয় এন্নাহার টিভি জানিয়েছে, আলজেরিয়ায় সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের ১৩ জন গিনি এবং একজন মালির নাগরিক। এছাড়া এই দুর্ঘটনায় আরও তিনজন গুরুতর আহত হয়েছেন।

এদিকে তুরস্কের সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, দক্ষিণ আলজেরিয়ায় দুটি পিকআপ ট্রাকের মধ্যে সংঘর্ষে ১৬ জন যাত্রী মারা গেছেন এবং আরও তিনজন আহত হয়েছেন। হতাহতদের বেশিরভাগই সাব-সাহারান আফ্রিকান বলে উদ্ধারকারী পরিষেবা এবং স্থানীয় মিডিয়া জানিয়েছে।

সোমবার আলজেরিয়ার মরুভূমির দক্ষিণে একটি হাইওয়েতে ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটে বলে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থা ফেসবুকে জানিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলে রেগেন এবং বোর্দজ বাদজি মোখতার নামক জায়গার মধ্যে এই দুর্ঘটনাটি ঘটেছে।

অবশ্য আলজেরিয়া সরকারের সড়ক নিরাপত্তা সংস্থা দেশের উচ্চ হারের দুর্ঘটনার জন্য ব্যক্তিগত গাড়ির চালক এবং গণপরিবহন উভয়েরই গতিকে দায়ী করে থাকে। ২০২১ সালে উত্তর আফ্রিকার এই দেশটিতে সাত হাজারেরও বেশি ট্র্যাফিক দুর্ঘটনা রেকর্ড করা হয়েছে।

এসব দুর্ঘটনার ফলে গত বছর কমপক্ষে ২ হাজার ৬৪৩ জন নিহত এবং আরও ১১ হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৫ নভেম্বর ২০২২

Back to top button