পশ্চিমবঙ্গ

অনন্তকাল হেফাজতেই থাকব নাকি! জামিন চেয়ে প্রশ্ন পার্থের, ক্ষোভ সিবিআই তদন্ত নিয়েও

কলকাতা, ১৪ নভেম্বর – তদন্তের অজুহাতে কি তাকে অনন্তকাল হেফাজতে রেখে দিতে চাইছে সিবিআই? জামিন চেয়ে আদালতের কাছে সোজাসুজিই জানতে চাইলেন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িত পশ্চিমবঙ্গের সাবেক শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

সোমবার শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সিবিআইয়ের মামলাটির শুনানিতে আলিপুর আদালতে হাজির করানো হয়েছিলো পার্থকে। নিয়োগ দুর্নীতি সংক্রান্ত দু’টি মামলার শুনানি চলছিল সেখানে। শুনানি শেষে সিবিআই পার্থকে ১৪ দিন হেফাজতে চাইতেই এই প্রশ্ন তোলেন পার্থ। যদিও আদালতে তিনি নিজের মুখে এ কথা বলেননি। পার্থের হয়ে তার এই বক্তব্য আদালতকে জানান তার আইনজীবী সেলিম রহমান। পার্থের বক্তব্যকে উদ্ধৃত করেই তিনি আদালতে বলেন, শেষ ১৪ দিনে তদন্তের কী অগ্রগতি হয়েছে যে আমাকে হেফাজতে রাখতে হবে। অনন্তকাল কি হেফাজতে থাকব নাকি?

গত ৩১ অক্টোবর পার্থকে ১৪ দিনের জন্য জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিলো আদালত। সোমবার সেই মেয়াদ শেষ হয়েছে। সেই প্রসঙ্গ টেনে পার্থের আইনজীবী আদালতে প্রশ্ন করেন, এই ১৪ দিন ধরে তদন্তে কত দূর এগিয়েছে সিবিআই? কেনই বা তারা আবার পার্থকে হেফাজতে পাঠাতে চাইছে?

এদিকে সোমবার এসএসসি সংক্রান্ত মামলায় সিবিআইয়ের তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছেন এই মামলার বাকি অভিযুক্তরাও। তবে পার্থ-সহ নিয়োগ দুর্নীতি মামলার অন্য অভিযুক্তদের বক্তব্য শোনার পর পার্থদের জামিনের আবেদনে রায় দান আপাতত স্থগিত রেখেছে আদালত।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৪ নভেম্বর ২০২২

Back to top button