চাপাইনবাবগঞ্জ

স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

চাঁপাইনবাবগঞ্জ, ১৪ নভেম্বর – চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ভোটাররা কেবল সদস্য নির্বাচনে ভোট প্রয়োগ করবেন।

সোমবার সকাল ৯টায় জেলার পাঁচ উপজেলার ৫টি ভোট কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। ভোটাররা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাধিকার প্রয়োগ করছেন। দুপুর ২ টা পর্যন্ত এই পরিষদের ভোট গ্রহণ চলবে।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, প্রত্যেক কেন্দ্রে দুইটি করে মোট ১০টি বুথ আছে। সুষ্ঠু ভোট গ্রহণের জন্য ৫ জন প্রিজাইডিং অফিসার, ১০ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২০ জন পোলিং অফিসার নিয়োজিত আছেন। ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা এড়াতে প্রত্যেক ভোট কেন্দ্রে ৩ জন পুরুষ ও ১ জন মহিলা আনসার সদস্য নিয়োগ আছেন। এছাড়াও মাঠে কাজ করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, জেলা পরিষদের ৫টি সাধারণ ওয়ার্ডে ২০ জন সদস্য ও ২ টি সংরক্ষিত আসনে ৫ জন মহিলা সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি আরও জানান, জেলা পরিষদের মোট ভোটার সংখ্যা ৬৫৯ জন ভোটার আছেন। এরমধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে ২০৬, শিবগঞ্জে ২১০, গোমস্তাপুরে ১২০, নাচোলে ৬৮ ও ভোলাহাটে ৫৫ জন ভোটার ভোটার রয়েছেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৫০৫ জন ও মহিলা ভোটার ১৫৪ জন।

জেলা পরিষদের ১ ও ২ নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ২ প্রার্থী ও ২ নং ওয়ার্ডের নারী সংরক্ষিত আসন থেকে আরও ১ প্রার্থী ভোট থেকে নিজের ইচ্ছায় সরে দাঁড়িয়েছেন।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়্যারমান পদে ৪ জন মনোনয়নপত্র তুললেও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন একাই জমা দেন। ফলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত করা হন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৪ নভেম্বর ২০২২

Back to top button