ক্রিকেট

রানে কোহলি, উইকেটে সেরা হাসারাঙ্গা

ক্যানবেরা, ১৪ নভেম্বর – দেখতে দেখতে পর্দা নামল টি-টোয়েন্টি বিশ্বকাপের। ফাইনালের মঞ্চে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা উদযাপন করেন জস বাটলাররা।

টুর্নামেন্ট শেষে সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা তৈরি হয়েছে। যেখানে দুর্দান্ত ব্যাট করে সর্বোচ্চ রান করেছেন ভারতের বিরাট কোহলি ও সর্বোচ্চ উইকেট শিকারে রয়েছেন শ্রীলংকার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

কোহলি ৬ ম্যাচে ৪টি হাফসেঞ্চুরিতে ২৯৬ রান করেছেন। তার ব্যাটিং গড় প্রায় একশ ছুই ছুই (৯৮.৬৬)। ১৩৬.৪০ স্ট্রাইক রেটে সর্বোচ্চ ইনিংস ৮২ (অপরাজিত)। ৮ ম্যাচে ২৪২ করে দ্বিতীয় স্থানে নেদারল্যান্ডসের ম্যাক্স ও’ডোওড। ৬ ম্যাচে ২৩৯ রানে তৃতীয় আরেক ভারতীয় সূর্যকুমার যাদব। ইংল্যান্ডকে শিরোপা জেতানো বাটলার ৬ ম্যাচে ২২৫ রান করে চতুর্থ। আর শ্রীলংকার কুশল মেন্ডিস ৮ ম্যাচে ২২৩ রান করে পঞ্চম স্থানে রয়েছেন।

উইকেটের তালিকায় শীর্ষে থাকা লংকান হাসারাঙ্গা ৮ ম্যাচে ১৫টি শিকার করেছেন। এই স্পিনারের ইকোনোমিও দারুণ (৬.৪১)। ফাইনালের ম্যাচ সেরা ও টুর্নামেন্ট সেরার পুরস্কার পাওয়া ইংল্যান্ডের স্যাম কারান ৬ ম্যাচে ১৩টি উইকেট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন। ৮ ম্যাচে ১৩ উইকেট নিয়ে তৃতীয় নেদারল্যান্ডসের বাস ডি লিড। সমান ম্যাচে ১২ উইকেট নিয়ে চতুর্থ জিম্বাবুয়ের ব্লেসিং মুজারবানি। আর ৫ ম্যাচে ১১ উইকেট নিয়ে পঞ্চম স্থানে দক্ষিণ আফ্রিকার পেসার আনরিখ নরকিয়া।

সূত্র: আমাদের সময়
আইএ/ ১৪ নভেম্বর ২০২২

Back to top button