চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সাজছে চট্টগ্রাম

চট্টগ্রাম, ১৩ নভেম্বর – বন্দরনগরীকে নান্দ‌নিক রূ‌পে সাজা‌তে কাজ শুরু ক‌রে‌ছে চট্টগ্রাম সি‌টি ক‌র্পো‌রেশন। আগামী ৪ ডি‌সেম্বর সকা‌লে সেনাবা‌হিনীর এক‌টি অনুষ্ঠা‌নে যোগ দি‌তে চট্টগ্রাম যাবেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। ওই দিনই চট্টগ্রামের প‌লোগ্রাউন্ড মা‌ঠে আওয়ামী লী‌গের সমা‌বেশে যোগ দে‌বেন তি‌নি।

এ উপলক্ষে নেতাকর্মীরা নিজ উদ্যোগে ইতোমধ্যেই নগরীতে রঙিন পোস্টার, ব‌্যানার, ফেস্টুন, প্ল্যাকা‌র্ডে সাজা‌তে শুরু ক‌রে‌ছেন।

মেয়র রেজাউল ক‌রি‌মের নি‌র্দেশনায় মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু ফ্লাইওভা‌র থেকে মরহুম এম এ মান্নান ফ্লাইওভা‌রের মা‌ঝের অংশ‌টি‌র ল‌্যাম্প পো‌স্টে ৭০’র নির্বাচ‌নে বিজয় ও স্বাধীনতার প্রতীক নৌকার আকৃ‌তি‌তে এলইডি বা‌তি লা‌গি‌য়ে আলো ঝলম‌লে ক‌রে‌ছে চ‌সি‌কের বিদ্যুৎ বিভাগ।

এ ব্যাপারে চ‌সি‌ক মেয়র ব‌লেন, দীর্ঘ ১০ বছর পর চট্টগ্রামে কোনো জনসভায় ভাষণ দে‌বেন জা‌তির জন‌কের কন‌্যা, উন্নয়‌নের ম‌্যা‌জি‌কাল উইম্যান প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা। এ নি‌য়ে চট্টগ্রা‌মের মানু‌ষের ম‌ধ্যে ব‌্যাপক উৎসাহ ও উদ্দীপনা দেখা যাচ্ছে। আন‌ন্দের ঢেউ লেগেছে নেতা-কর্মী‌দের ম‌নে।

তিনি বলেন, চট্টগ্রাম নগরীর সবু‌জের মা‌ঝেও নানা র‌ঙের সমা‌বেশ ঘটা‌তে কাজ শুরু ক‌রে‌ছে সি‌টি ক‌র্পো‌রেশন। ২০১১ সা‌লে ক্রিকেট বিশ্বকাপ উপল‌ক্ষে চট্টগ্রা‌মের টাইগার পাসে বা‌ঘের ভাস্কর্যসহ ক্রিকটিয় আবহ সৃষ্টি কর‌তে নানান ভাস্কর্য নি‌র্মিত হ‌য়ে‌ছিল, যা চট্টগ্রা‌মের নান্দ‌নিকতা‌কে আরও বা‌ড়ি‌য়ে তো‌লে এবং এখ‌নও ভাস্কর্যগু‌লো চট্টগ্রা‌মের ঐতিহ্যকে বহন করে চ‌লে‌ছে। প্রধানমন্ত্রীর আগমন‌কে ঘি‌রে রঙ তু‌লির আঁচ‌ড়ে ভাস্কর্যের বিবর্ণভাব দূর ক‌রে নবরূ‌প পে‌তে চ‌লে‌ছে। র‌ঙের পরশ লাগার আগে ভাস্কর্যগু‌লো‌তে জ‌মে ওঠা ময়লা ও অবা‌ঞ্চিত দাগ প‌রিস্কার কর‌তে পূর্ণ উদ‌্যমে কাজ কর‌ছে চ‌সিক।

প্রধানমন্ত্রীর আগমন ও মহান বিজয় দিবস‌কে আনন্দঘন কর‌তে এভা‌বে নগরীর সমস্ত রাস্তাঘাট ও স্থাপত‌্যশৈলীগু‌লো‌কে ডি‌সেম্বর আসার আগেই ঝকঝ‌কে তকত‌কে করে তোলা হবে ব‌লেও জানান মেয়র।

সূত্র: দেশ রূপান্তর
আইএ/ ১৩ নভেম্বর ২০২২

Back to top button