ফরিদপুর

কাল থে‌কে ফ‌রিদপুরে ৩৮ ঘণ্টার বাস ধর্মঘট

ফ‌রিদপুর, ১০ নভেম্বর – ফরিদপুরে আগামীকাল শুক্রবার ভোর ৬টা থেকে ৩৮ ঘণ্টার বাস ধর্মঘট শুরু হচ্ছে। এ ধর্মঘট চল‌বে শ‌নিবার রাত ৮টা পর্যন্ত। এই সময় ফ‌রিদপুর বাস টা‌র্মিনাল থেকে আন্তঃ‌জেলা ও স্থানীয় রুটে কো‌নো বাস চলাচল করবে না।

ফ‌রিদপুর মা‌লিক শ্রমিক ঐক‌্য প‌রিষ‌দের পক্ষ থেকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধের দাবিতে এই ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।
মা‌লিক শ্রমিক ঐক‌্য প‌রিষ‌দের সাধারণ সম্পাদক গোলাম মো. না‌ছির কালের কণ্ঠকে বলেন, ‘মহাসড়‌কে প‌রিবহ‌নের বাস ও বড় গা‌ড়িগু‌লো নি‌র্বিঘ্নে চলাচলে তিন চাকার যান, বি‌শেষ ক‌রে থ্রি হুইলার, ন‌ছিমন-ক‌রিমন, ভটভ‌টি, মা‌হেন্দ্র, ব‌্যাটারিচা‌লিত রিকশা ও ভাড়ায়চা‌লিত মোটরসাই‌কেল চলাচল ব‌ন্ধে নি‌ষেধাজ্ঞা স‌ত্ত্বেও তা অবা‌ধে চল‌ছে। এতে দুর্ঘটনায় মৃত্যুর ঘটনা ঘট‌ছে। আমরা মহাসড়ক নিরাপদ কর‌তে চেষ্টা চা‌লি‌য়ে যা‌চ্ছি। তাই তিন চাকার যান চলাচল ব‌ন্ধে ব‌্যবস্থা নি‌তে প্রশাস‌নের কা‌ছে আবেদন জা‌নি‌য়ে‌ছি। প্রতিকার না পাওয়ায় ধর্মঘট ডাক‌তে বাধ‌্য হ‌য়ে‌ছি। ’

তাদের দাবি মেনে নেওয়া না হলে পরবর্তী সময়ে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ফ‌রিদপুর মা‌লিক শ্রমিক ঐক‌্য প‌রিষ‌দের এই নেতা।

এদিকে আগামী ১২ নভেম্বর (শনিবার) ফরিদপুর বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। তাদের দাবি, সমাবেশে জনসমাগম ঠেকাতে সরকার কৌশল করে বাস ধর্মঘটের ব্যবস্থা করেছে।

তবে শ্রমিক ঐক‌্য প‌রিষ‌দের ওই নেতা ব‌লেন, ধর্মঘ‌টের সঙ্গে বিএন‌পির মহাসমা‌বে‌শের কো‌নো সম্পর্ক নেই।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১০ নভেম্বর ২০২২

Back to top button