দক্ষিণ এশিয়া

ইমরান চারটি গুলি লাগার প্রমাণ দেখাতে পারলে রাজনীতি ছেড়ে দেবো: স্বরাষ্ট্রমন্ত্রী রানা

ইসলামাবাদ, ০৯ নভেম্বর – পাকিস্তানের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালীন গত ৩ নভেম্বর গুলিবিদ্ধ হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুটিংয়ের পরপরই ইমরানকে লাহোরের শওকত খানম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর ফয়সাল সুলতান বলেন, পিটিআই প্রধানের পায়ে চারটি গুলি লেগেছে। তবে গুলিবিদ্ধ হওয়ার কথা মানতেই নারাজ দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। সানাউল্লাহর দাবি, যদি ইমরান খান প্রমাণ করতে পারেন যে তিনি চারবার গুলিবিদ্ধ হয়েছেন, তবে তিনি চিরতরে রাজনীতি ছেড়ে দেবেন।

ইমরান খানের উপরে হামলার পরই বিক্ষোভে পথে নেমেছিলেন পিটিআই কর্মী-সমর্থকরা। অন্যদিকে বিরোধী দলগুলির একাংশের দাবি, ইমরান খানের পায়ে মোটেও চারটি গুলি লাগেনি।

মঙ্গলবার সংসদের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সেই রেশ টেনেই এই মন্তব্য বরেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান। তিনি বলেন, সরকার ইমরানের ওপর হামলার তদন্তে অংশ নিতে প্রস্তুত।

স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, ইমরান খান চারটি বুলেটের ক্ষত পেয়েছেন কিনা তা তদন্ত ও যাচাইয়ের জন্য একটি নিরপেক্ষ মেডিকেল বোর্ডের মাধ্যমে তার একটি সুষ্ঠু চিকিৎসা পরীক্ষা করা হোক।

পিটিআই-এর বিক্ষোভ সম্পর্কে সানাউল্লাহ বলেন, প্রাদেশিক সরকার জনগণকে বিক্ষোভে উদ্বুদ্ধ করছে এবং পাঞ্জাব পুলিশ বিক্ষোভকারীদের সহায়তা করছে।

তিনি আরও বলেন, পিটিআই যথেষ্ট সময় নষ্ট করেছে এবং লং মার্চের জন্য অনেক দেরি হয়ে গেছে, তবে সরকার তাদের গ্রহণ করার জন্য প্রস্তুত এবং ৪ নভেম্বরের মধ্যে সমস্ত ব্যবস্থা সম্পন্ন করেছে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার পাকিস্তানের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালীন গুলিবিদ্ধ হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। প্রাণে কোনওমতে রক্ষা পেলেও, ডান পায়ে চারটি গুলি লাগে তার। এ ঘটনায় একজন নিহত হয়েছেন এবং পিটিআইয়ের বেশ কয়েকজন নেতা আহত হয়েছেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ৯ নভেম্বর ২০২২

Back to top button