জাতীয়

১০ ডিসেম্বর আমরাও বিএনপির সঙ্গে আছি

ঢাকা, ০৬ অক্টোবর – নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আগামী ১০ ডিসেম্বর আমরাও বিএনপির সঙ্গে আছি। আমরা যদি রাস্তায় নামতে পারি, তবে এই সরকারের পতন হবে।

রোরবার (৬ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত ‘যুগপৎ আন্দোলন ও রাষ্ট্রের গণতান্ত্রীক রূপ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, এখন পুরো পরিস্থিতি বদলে গেছে, বাধা বিপত্তি উপেক্ষা করে মানুষ সমাবেশে অংশ নিচ্ছে। বিএনপি এই সংকটে একা নয়, আমরাও বিএনপির সঙ্গে আছি।

তিনি বলেন, এখন দেশে অর্থনৈতিক সংকট চরমে। সরকারের পতন হলেও এরপর যে সরকার আসবে তাদের এই ক্রাইসিস মোকাবিলা করতে হবে। দেশে এখন আট কোটি গরিব মানুষ। চার কোটি বেকার। তার এক কোটি শিক্ষিত বেকার।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, ডিসেম্বরের ১০ তারিখ আসতে আসতে কি পরিস্থিতি দাঁড়াবে তা বলা যাচ্ছে না। ডিসেম্বরে যদি দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়, তা প্রতিরোধ করতে ঢাকাবাসীকে তৈরি হতে হবে। এ ক্ষেত্রে গণতন্ত্রমঞ্চ ঘোষণা দিচ্ছে, আমরা সেই লড়াইয়ের সঙ্গে থাকব।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। উপস্থিত ছিলেন, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জনসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম প্রমুখ।

সূত্র: আরটিভি
এম ইউ/০৬ অক্টোবর ২০২২

Back to top button