জাতীয়

বিএনপির সমাবেশে সহযোগিতা করছে সরকার

ঢাকা, ৫ নভেম্বর – সরকার সহযোগিতা করছে বলেই বিএনপি সারা দেশে সভা-সমাবেশ করতে পারছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপি।

আজ শনিবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর নবনির্বাচিত কমিটির অভিষেক ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বিএনপির বিষয়ে বলেন, সরকার ও জনগণের সম্পত্তি ধ্বংস করা থেকে বিএনপি যদি বিরত থাকে তা হলে তাদের সভা-সমাবেশ নিয়ে আমাদের আপত্তি নেই। সরকার এক্ষেত্রে তাদের সহযোগিতা করছে।

এই কারণে তারা সভা-সমাবেশ করতে পারছে। আপনাদের মনে করিয়ে দিতে চাই, আমরা যখন বিরোধী দলে ছিলাম ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রীর জনসভায় হামলা করা হয়েছিল। ২৪ জন মানুষকে হত্যা করা হয়েছিল। আমরা যখন বিরোধী দলে ছিলাম তখন আওয়ামী লীগ অফিসের দুই পাশে কাঁটাতারের পার্মানেন্ট বেড়া ছিল।
তিনি আরো বলেন, আমরা যখন বিরোধীদলে ছিলাম তখন শেখ হেলালের সমাবেশে হামলা করে কয়েকজনকে হত্যা করা হয়েছিল। সুরঞ্জিত সেন গুপ্তের সমাবেশে হামলা করা হয়েছিল। এ এম এস কিবরিয়া সাহেবকে হত্যা করা হয়েছে, আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়েছে। এভাবে শত শত নেতাকর্মীকে হত্যা করা হয়েছে।

বিএনপির মিটিংয়ে তো একটা ফটকাও ফুটে নাই এখনো উল্লেখ করে তিনি বলেন, সরকার সহযোগিতা করছে বিধায় তারা নির্বিঘ্নে সভাগুলো করতে পারছে। সরকার সহযোগিতা করছে। আমাদের দলও সতর্ক দৃষ্টি রাখছে। তারা যাতে জনগণের ওপর হামলা করতে না পারে সে জন্য সতর্ক থাকছে।

এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, পালানোর ইতিহাস তো বিএনপির। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুচলেকা দিয়ে বিদেশ চলে গেছেন। অনেকেই তারা পালিয়ে গেছেন। আওয়ামী লীগ গণমানুষের দল। বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের প্রশ্নে, দেশের প্রশ্নে অবিচল থেকেছে।

বাচসাস সভাপতি রাজু আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য শফিকুর রহমান, বিএফইউজের সাবেক সভাপতি মোল্লা জালাল, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলী লাকী, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, একুশে পদকপ্রাপ্ত আলোকচিত্রী পাভেল রহমান, চিত্রনায়ক ওমর সানী ও বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজ।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ৫ নভেম্বর ২০২২

Back to top button