দক্ষিণ এশিয়া

শিগগির হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন ইমরান খান

ইসলামাবাদ, ০৫ অক্টোবর – পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আগামী দুই দিনের মধ্যে হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন বলে জানিয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা শিবলি ফারাজ। হামলায় আহত হওয়ার পর শওকত খানম হাসপাতালে চিকিৎসাধীন ইমরান খান।

শিবলি ফারাজ আরও বলেন, পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে হত্যাচেষ্টার সম্পূর্ণ তদন্ত হওয়া উচিত কারণ এটি কোনও ব্যক্তির একার কাজ নয়। এর পেছনে ষড়যন্ত্র রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, ইমরান খানের হত্যাচেষ্টার প্রতিবাদে পাকিস্তানের বিভিন্ন শহরে চলছে বিক্ষোভ। বিক্ষোভের জেরে পুলিশ পিটিআই নেতাসহ ২৪ জনের নামে মামলা করেছে। সরকারের বিভিন্ন স্থাপনা ভাঙচুর ও ক্ষয়ক্ষতির অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে।

ইমরান খান সুস্থ না হওয়া পর্যন্ত লং মার্চ কর্মসূচি না চললেও তার ওপর হামলার প্রতিবাদে এখনও বিক্ষোভ করছেন পিটিআই নেতা ও তার সমর্থকরা।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) ইসলামাবাদ অভিমুখে পিটিআই’র লংমার্চের সপ্তম দিনে গুজরানওয়ালার আল্লাহওয়ালা চকে ইমরান খানকে লক্ষ্য করে গুলি চালানো হয়। হামলায় তিনি ছাড়া আরও অন্তত ৭ জন পিটিআই নেতা আহত হয়েছেন।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৫ অক্টোবর ২০২২

Back to top button