দক্ষিণ এশিয়া

পাঞ্জাবে শিবসেনা নেতাকে গুলি করে হত্যা

নয়াদিল্লী, ০৪ নভেম্বর – ভারতের পাঞ্জাবের একজন হিন্দুত্ববাদী শিবসেনা নেতা সুধীর সুরিকে গুলি করে হত্যা করা হয়েছে। শুক্রবার বিকেলে অমৃতসরের একটি ব্যস্ত রাস্তায় তাকে গুলি করা হয়, হাসপাতালে নেয়া সময়ই তার মৃত্যু হয়। এ ঘটনায় সন্দীপ সিং নামে হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার স্থানীয় একটি মন্দিরের বাইরে একটি সমাবেশ করার সময় সুরিকে একটি পিস্তল থেকে কমপক্ষে পাঁচটি গুলি চালানো হয়।

এনডিটিভি জানিয়েছে, প্রত্যক্ষদর্শীদের মতে ঘটনার সময় সুরির সুরক্ষায় ১২ জন পুলিশ ছিল এবং ঘটনাস্থলে স্থানীয় পুলিশও মোতায়েন ছিল, তবুও আক্রমণকারী সন্দীপ সিং কমপক্ষে দুটি গুলি করতে সফল হয়েছিল। এদিকে একটি সূত্র জানায়, হামলাকারী একটি এসইউভিতে আরো তিনজনের সঙ্গে ওই স্থানে এসেছিল কিন্তু তারা পালিয়ে যায়।

অমৃতসরের পুলিশ কমিশনার অরুণ পাল সিং জানিয়েছেন,ঘটনার পরপরই হামলাকরীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি জানান, হামলায় ব্যবহৃত অস্ত্রটি জব্দ করা হয়েছে এবং আরও তদন্ত চলছে। তবে হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত জানাননি তিনি৷

এছাড়াও জনগণকে শান্ত থাকার এবং কোনও সাম্প্রদায়িক আহ্বানে না যাওয়ার জন্য আহ্বান জানান অরুণ পাল সিং।

উল্লেখ্য, শিবসেনা তাকসালি সভাপতি সুধীর সুরি, বেশিরভাগই তার উগ্র মন্তব্যের জন্য সমালোচিত ছিলেন। এছাড়াও সোশ্যাল মিডিয়াতে কিছু শিখ দল এবং বিশেষ করে খালিস্তান সমর্থকদের লক্ষ্য করে ভিডিও বার্তার জন্য পরিচিত ছিলেন। সুরির বিরুদ্ধে পাঁচটি বিদ্বেষমূলক বক্তব্যের মামলা ছিল।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৪ নভেম্বর ২০২২

Back to top button