জাতীয়

বাড়াবাড়ি করলে খালেদাকে ফের জেলে

ঢাকা, ০৩ নভেম্বর – বিএনপি বেশি বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে আবারো জেলে পাঠানো হবে বলে হুঁশিয়ারি দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

প্রধানমন্ত্রী বলেন, যে দলের জন্ম অবৈধভাবে ক্ষমতা দখলের মধ্য দিয়ে, তারা এখন গণতন্ত্রের কথা বলছে। আবার কিছু মহল তাদের উৎসাহ দেয়।

তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদার জিয়ার বিরুদ্ধে সাজা হয়েছে। ওই প্রতিষ্ঠানের টাকা তিনি মেরে খেয়েছেন। জেনারেল মঈনকে খালেদা জিয়াই সেনাপ্রধান করেছিল। ফখরুদ্দিনও তাদের লোক ছিলো। সেই তত্ত্বাবধায়ক সরকারই তাদের নামে মামলা দিয়েছে, সাজা দিয়েছে।

সরকারপ্রধান বলেন, আমরা মানবিক বিবেচনায় তাকে (খালেদা জিয়া) কারগার থেকে বাসায় থাকার সুযোগ দিয়েছি। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সঙ্গে সঙ্গে দর্শকসারিতে থাকা আওয়ামী লীগের নেতাকর্মীরা সমস্বরে খালেদা জিয়ার মুক্তির প্রতিবাদ জানাতে থাকেন। এসময় প্রধানমন্ত্রী তাদের শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, বিএনপি বেশি বাড়াবাড়ি করলে আবারো (খালেদা জিয়াকে) জেলে পাঠানো হবে।

শেখ হাসিনা বলেন, মানুষ আওয়ামী লীগকে চায়। কারণ আওয়ামী লীগ মানেই জীবন মানের উন্নয়ন, আর্থিক উন্নয়ন, শিক্ষার উন্নয়ন।

প্রধানমন্ত্রী বলেন, ৩ নভেম্বর জেলহত্যার সঙ্গে মোশতাক ও জিয়া জড়িত। পরবর্তীতে অবৈধভাবে ক্ষমতায় এসে জিয়াউর রহমান অনেক সেনা কর্মকর্তাকে হত্যা করেছে।

১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাতের আঁধারে বঙ্গবন্ধুর খুনীচক্র নির্মমভাবে জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে হত্যা করে। যারা বঙ্গবন্ধুর অবর্তমানে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে জাতির জন্য বিজয় ছিনিয়ে এনেছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৩ নভেম্বর ২০২২

Back to top button