বিচিত্রতা

‘মদচোর’ বানরের উৎপাতে অতিষ্ঠ মানুষ

দোকান থেকে কেউ মদের বোতল হাতে বেরোলেই সেটি ছোঁ মেরে তুলে নিয়ে গাছের মগডালে উঠে যান তিনি। এরপর রসিয়ে রসিয়ে চলে মদ্যপান। এমনকি বিয়ারের বোতলও নিমিষেই শেষ করে ফেলতে পারেন তিনি! যার কথা হচ্ছে, তিনি কোনো মানুষ নন, বরং একটি বানর। থাকে ভারতের উত্তর প্রদেশে রায় বরেলি এলাকায়। এই বানরের বাঁদরামিতেই অতিষ্ঠ সেখানকার মদের দোকানদার থেকে খদ্দেররা।

মদে আসক্ত এই বানরকে কেউ বলছেন, ‘গরিবের কবীর সিং’। কেউ ডাকছেন ‘দেবদাস’। শেষ পর্যন্ত এই ‘মাতাল’ বানরের বিরুদ্ধে সোজা কর্তৃপক্ষের কাছে অভিযোগও জানিয়েছেন দোকানদার।

ক্যান থেকে ঢকঢক করে বিয়ার খাচ্ছে একটি বানর- সস্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে ইন্টারনেটে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানা যায়, ভিডিওটি উত্তর প্রদেশের রায় বরেলি এলাকার। মদচোর এই বানরের ভয়ে তটস্থ থাকেন সেখানকার মদের দোকানদার ও ক্রেতারা।

এক দোকান মালিকের অভিযোগ, শুধু ক্রেতাদের কাছ থেকে মদের বোতল বা বিয়ারের ক্যান ছিনিয়ে নিয়ে ক্ষান্ত হয় না বানরটি। মাঝে মধ্যে দোকানেও ঢুকে পড়ে। সেখান থেকে একটা বোতল তুলে নিয়ে আবার গাছে উঠে যায়। আর মদচুরি আটকাতে গেলে ক্ষিপ্ত হয়ে ওঠে সে।

কতদিন আর এই বাঁদরামি সহ্য করা যায়! মাতাল বানরের বিষয়ে সোজা স্থানীয় কর্তৃপক্ষের কাছে নালিশ জানিয়েছেন সেই দোকান মালিক। কিন্তু সেখানে তাকে কেবল সতর্ক থাকার পরামর্শ দিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

তবে জেলা আবগারি কর্মকর্তা রাজেন্দ্র প্রতাপ সিং জানিয়েছেন, বন বিভাগের সহায়তায় বানরটি ধরার চেষ্টা চলছে।

আইএ

Back to top button