ঢালিউড

‘ডিকশনারি’র জন্য কলকাতায় যাচ্ছেন মোশাররফ করিম

ঢাকা, ২২ নভেম্বর – চলতি বছরের শুরু দিকে পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী ব্রাত্য বসুর ‘ডিকশনারি’ ছবিতে অভিনয় করেছিলেন মোশাররফ করিম। ১৬ মার্চ কাজ শেষ করে করোনার জন্য তড়িঘড়ি করে দেশে ফেরেন এ অভিনেতা।

এবার চলচ্চিত্রটির ডাবিংয়ে অংশ নিতে ফের কলকাতা যাচ্ছেন মোশাররফ। আগামী ২ ডিসেম্বর অভিনেতার কাজের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন ছবির পরিচালক ব্রাত্য বসু। রবিবার (২২ নভেম্বর) এক ভিডিওবার্তায় তিনি এ তথ্যটি দেন।

তিনি বলেন, ‘গতকাল (২১ নভেম্বর) আবির চ্যাটার্জির ডাবিং হয়েছে। ২৩ নভেম্বর নুসরাত জাহানেরটা হবে। আর মোশাররফের ডাবিংটি হবে ২ ডিসেম্বর। শুটিংয়ে যে উত্তেজনা থাকে ডাবিংয়ে তা থাকে না। এটা অনেকটা মাস্টার মশাইয়ের পরীক্ষার খাতা দেখার মতো। কিছুটা ক্লান্তিকর। তবে নিখুঁত ডাবিং করার বিশেষ আনন্দ আছে। আমরা সেটা করার চেষ্টা করছি।’

আরও পড়ুন : এবার অক্ষয়ের বিরুদ্ধে সেই ইউটিউবারের আইনি নোটিশ

করোনার কারণে আট মাস দৃশ্যধারণ বন্ধ থাকার পর গত ২০ নভেম্বর থেকে কলকাতায় চন্দ্রকোনা এলাকায় এর দৃশ্যধারণ শুরু হয়। স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে অংশ নেয় আবির ও নুসরাত।

একই ছবিতে আরও আছেন পরমব্রত। আপাতত ছবির দৃশ্যধারণ শেষ।

জানা যায়, এই সিনেমায় সম্পর্কের ব্যবধান উঠে আসবে। এখানে একটি গল্পে স্বামী-স্ত্রী হিসেবে থাকবেন মোশাররফ ও পৌলমি বসু।

মোশাররফ এক নব্য ব্যবসায়ীর চরিত্রে, যার শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে সে ভালোভাবে পড়াশোনা শেখাচ্ছেন। অন্য গল্পে থাকছেন আবির, পরমব্রত ও নুসরাত জাহান।

বুদ্ধদেব গুহর দু’টি ছোট গল্প ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘ডিকশনারি’ চলচ্চিত্রটি।

সূত্র: বাংলা ট্রিবিউন
এন এ/ ২২ নভেম্বর

Back to top button