জাতীয়

সমাবেশে বিএনপি নেতার মৃত্যুতে ফখরুলের শোক

রংপুর, ২৯ অক্টোবর – রংপুরে বিভাগীয় সমাবেশ চলাকালে দিনাজপুর কাহারোল উপজেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক মোস্তাফিজুর রহমান সোহেল মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শানিবার রংপুরের কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে যোগ দিতে এ দিন সকালে দলীয় নেতা-কর্মীদের নিয়ে মোস্তাফিজুর কাহারোল থেকে রংপুরে যান। এরপর ৪টার দিকে অসুস্থ হয়ে পড়েন। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ‘সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের নীতি ও আদর্শের বলিষ্ঠ অনুসারী মোস্তাফিজুর রহমান সোহেলের মৃত্যুতে তার শোকাহত পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে সমব্যাথী। একজন দক্ষ সংগঠক হিসেবে তিনি কাহারোল উপজেলা বিএনপিকে সুসংগঠিত ও গতিশীল করতে মনেপ্রাণে কাজ করে গেছেন। এছাড়া বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুণরুদ্ধারের আন্দোলন-সংগ্রামে তার সাহসী অংশগ্রহণ ছিলো প্রশংসনীয়।

তিনি বলেন, মৃত্যুর আগ মূহুর্তেও দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ, দলের প্রতি তার গভীর ভালবাসারই প্রমাণ দেয়। তিনি ছিলেন একজন সাহসী ও নিবেদিতপ্রাণ বিএনপি নেতা। তার মৃত্যুতে কাহারোল উপজেলা বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।

বিএনপি মহাসচিব শোকবার্তায় মোস্তাফিজুর রহমান সোহেলের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৯ অক্টোবর ২০২২

Back to top button