জাতীয়

কানায় কানায় পূর্ণ বিএনপির সমাবেশস্থল

রংপুর, ২৯ অক্টোবর – রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হবে দুপুর ২টায়। তার আগেই সমাবেশস্থল নগরীর ঈদগাহ মাঠে মানুষের ঢল নেমেছে। সমাবেশকে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক তৎপরতা রয়েছে। শনিবার (২৯ অক্টোবর) ভোর থেকেই কানায় কানায় ভরে উঠছে নগরীর ঈদগাহ মাঠ।

পরিবহন ধর্মঘট উপেক্ষা করে সমাবেশে যোগ দিতে এসেছেন নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নগরীর ঈদগাহ মাঠ বিভিন্ন স্লোগানে মুখর হয়ে উঠছে। দলীয় প্রতীক ধানের শীষ ছাড়াও ব্যানার, পোস্টার, ফেস্টুন নিয়ে আসা নেতাকর্মীরা এখন সমাবেশ শুরুর অপেক্ষা করছেন।

বিএনপি বলছে, লাখো মানুষের সমাগম হবে আজকের এই মহাসমাবেশে। তবে এই সমাবেশে কোনো ধরনের বাধা দিলে তার রাজনৈতিকভাবে জবাব দেবেন তারা।

গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া দলটির কেন্দ্রীয়-স্থানীয় নেতারা উপস্থিত থাকবেন। এরই মধ্যে রংপুরে বিভিন্ন হোটেলসহ বিভিন্ন এলাকায় উপস্থিত হয়েছেন তারা।

এদিকে রংপুরে বিএনপির গণসমাবেশের আগে গতকাল থেকে চলা ৪৮ ঘণ্টার ধর্মঘটের প্রভাব পড়েছে গাইবান্ধা, কুড়িগ্রামসহ কয়েকটি জেলার যাত্রীদের ওপর। বাস না পেয়ে অনেকেই অতিরিক্ত ভাড়া দিয়ে অটোরিকশা, ভ্যানসহ ছোট গাড়িতে করে গন্তব্যে যায়। গণসমাবেশে যাত্রীদেরও পোহাতে হচ্ছে ভোগান্তি।

সূত্র: কালের কন্ঠ
এম ইউ/২৯ অক্টোবর ২০২২

Back to top button