জাতীয়

সমাবেশস্থলে মোবাইল নেটওয়ার্ক না থাকার অভিযোগ বিএনপির

রংপুর, ২৯ অক্টোবর – রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশস্থলে মোবাইল নেটওয়ার্ক না পাওয়ার অভিযোগ করেছেন নেতাকর্মীরা। নগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার রাত থেকেই নেতাকর্মীরা সেখানে জড়ো হওয়া শুরু করেন। এরই মধ্যে তারা দাবি করেছেন, শুক্রবার বিকেলের পর থেকে মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। অনেক চেষ্টা করেও মোবাইল ফোনে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

রংপুরের পরিবহন ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় শুক্রবার সকাল থেকে রংপুরে আসতে থাকেন নেতাকর্মীরা। সেখানে আসা নেতাকর্মীদের জন্য নগরীর ২০টি স্কুল মাঠে অস্থায়ী প্যান্ডেল তৈরি করা হয়েছে। এসব প্যান্ডেলে অবস্থান করছেন দলটির কয়েক হাজার নেতাকর্মী।

মোবাইল নেটওয়ার্ক না পাওয়ার বিষয়টি জানিয়ে রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান শামু বলেন, সমাবেশস্থলে সন্ধ্যার পর থেকে মোবাইল নেটওয়ার্ক কাজ করছে না। ফলে এখান থেকে মোবাইল ফোনে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। সরকার পরিকল্পিতভাবে এসব করছে।

গত ২৬ সেপ্টেম্বর রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় সব বিভাগে গণসমাবেশের সিদ্ধান্ত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গত ৮ অক্টোবর চট্টগ্রামে প্রথম কর্মসূচি পালন করে। এরপর ১৫ অক্টোবর ময়মনসিংহে। সর্বশেষ ২২ অক্টোবর খুলনায় গণসমাবেশ করে বিএনপি।

এরপর আজ রংপুরে, ৫ নভেম্বর বরিশালে, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের মধ্য দিয়ে বিএনপির তৃতীয় ধাপের কর্মসূচি শেষ হবে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ২৯ অক্টোবর ২০২২

Back to top button