জাতীয়

পলিথিন বিছিয়ে খোলা আকাশের নিচে অবস্থান বিএনপির নেতাকর্মীদের

রংপুর, ২৯ অক্টোবর – গণসমাবেশ সফল করতে দুদিন আগে থেকেই রংপুরে আসতে শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। পরিবহন ধর্মঘট উপেক্ষা করে শুক্রবার (২৮ অক্টোবর) সকাল থেকেই সমাবেশস্থলে জড়ো হতে থাকেন বিভাগের বিভিন্ন এলাকা থেকে আসা দলীয় লোকজন। দিন পেরিয়ে রাত ঘনিয়ে এলেও মাঠ ছাড়েননি, খোলা মাঠে পলিথিন বিছিয়ে ঘুমানোর আয়োজন করেন অনেকেই।

এরইমধ্যে বিএনপি নেতাকর্মীদের পাদচারণায় গণসমাবেশের মাঠ ও আশপাশের রাস্তায় বিরাজ করছে উৎসবের আমেজ। চলছে গান-বাজনা। পুরুষের পাশাপাশি নারীরা এসেছেন। তাদের স্লোগানে স্লোগানে মুখরিত মাঠ।

পঞ্চগড়ের দেবীগঞ্জ থেকে আসা বিএনপিকর্মী মোকছেদুল ইসলাম জানান, বাস বন্ধের খবরে বৃহস্পতিবার রাতে তাদের ২০ জনের একটি দল রংপুরে এসে পৌঁছেছেন। সঙ্গে এনেছেন পলিথিন। তা বিছিয়ে বিশ্রাম নিচ্ছেন। সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত এই মাঠ তারা ছাড়বেন না।

দিনাজপুরের বিরল থেকে আসা ছাত্রদলের আল আমিন বলেন, শুক্রবার ট্রেনে করে বেলা তিনটার দিকে রংপুরে এসেছি। সঙ্গে রয়েছেন আরও ৩০ জন।

শনিবারের সমাবেশ সফল করতে নির্ঘুম রাত কাটাতেও তাদের সমস্যা নেই বলে জানান।

পলিথিন বিছিয়ে গায়ে চাদর জড়িয়ে খোলা আকাশের নিচে শুয়ে থাকতে দেখা যায় বিএনপিকর্মী আব্দূর রাজ্জাককে। তিনি ঠাকুরগাঁও থেকে এসেছেন। বলেন, রাতে মাঠে অবস্থানের জন্য সঙ্গে চিড়া ও মুড়ি এনেছি।

শনিবার সকালে রংপুরের কালেক্টরেট মাঠে অনুষ্ঠিত হবে বিএনপির চতুর্থ গণসমাবেশ। ময়মনসিংহ ও খুলনার পর এবার রংপুরের গণসমাবেশের আগেও পরিবহন ধর্মঘটের ডাক দেয় মোটর মালিক সমিতি। শুক্রবার ভোর ছয়টা থেকে শনিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।

পরিবহন ধর্মঘটের খবরে বৃহস্পতিবার রাতেই বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা আসতে থাকেন।

শুক্রবার দিনভর মোটরসাইকেল, বাইসাইকেল, ট্রেন ও ব্যাটারিচালিত অটোরিকশায় করে রংপুরে এসে পৌঁছানোর পর সমাবেশ মাঠে এসে জড়ো হন তারা।

এদিকে এরইমধ্যে গণসমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং বিশেষ অতিথি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু রংপুরে পৌঁছেছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৯ অক্টোবর ২০২২

Back to top button