জাতীয়

জিএম কাদেরের সিদ্ধান্ত গ্রহণযোগ্য হবে না: রাঙ্গা

ঢাকা, ২৮ অক্টোবর – বিরোধীদলীয় চিফ হুইপের পদ থেকে অব্যাহতির ব্যাপারে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের সিদ্ধান্ত গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন মসিউর রহমান রাঙ্গা।

তিনি বলেছেন— জাপা চেয়ারম্যানের এ সিদ্ধান্ত গ্রহণযোগ্য হবে না। পার্টির চেয়ারম্যান এটা করতে পারেন না। সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি ধারা ২০ উপধারা ১ অনুযায়ী সব ক্ষমতার অধিকারী। রওশন এরশাদ বিরোধীদলীয় উপনেতা ও বিরোধীদলীয় চিফ হুইপ নির্ধারণ করবেন। রওশন এরশাদ তো বাদ দেননি। চেয়ারম্যান কি বললেন সেটা নয়, বিরোধীদলীয় নেতা যদি বলে তাহলে তা গ্রহণযোগ্য হবে।’

শুক্রবার (২৮ অক্টোবর) রাতে বিরোধীদলীয় চিফ হুইপের পদ থেকে অব্যাহতির ব্যাপারে জানতে চাইলে এ কথা বলেন মসিউর রহমান রাঙ্গা।

এর আগে জাতীয় পার্টির যুগ্ম দপ্তর মাহমুদ আলম সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিরোধীদলীয় চিফ হুইপের পদ থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, জাপা চেয়ারম্যান জিএম কাদের দলীয় গঠনতন্ত্রের ধারা ২২, উপধারা ২ এর ক্ষমতাবলে মসিউর রহমান রাঙ্গাকে বিরোধীদলীয় চিফ হুইপের পদ থেকে অব্যাহতি দেন। পাশাপাশি জাপার প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হলো। এছাড়া পার্টির চেয়ারম্যান জিএম কাদের দলীয় গঠনতন্ত্রের ক্ষমতাবলে গত ৮ অক্টোবর প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভার সিদ্ধান্ত মোতাবেক মসিউর রহমান রাঙ্গাকে প্রাথমিক সদস্য পদ থেকে অব্যাহতি দিয়েছেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর চেয়ারম্যানের দলীয় গঠনতন্ত্রের ক্ষমতাবলে তাকে প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ-পদবি থেকে অব্যাহতি দেওয়া হয়। এরই মধ্যেএ আদেশ কার্যকর হয়েছে।

সূত্র: জাগো নিউজ
আইএ/ ২৮ অক্টোবর ২০২২

Back to top button