জাতীয়

দিল্লির তাবেদারি করে আর ক্ষমতায় থাকা যাবে না: নুর

ঢাকা, ২৮ অক্টোবর – ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর।

তিনি বলেন, আর নয়-ছয় করে পার পাবে না এই সরকার। ভারতের সহযোগিতায় আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না। দিল্লির তাবেদারি করে আর ক্ষমতায় থাকা যাবে না।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে গণঅধিকার পরিষদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুরুল হক নুর বলেন, উন্নয়নের নামে প্রকল্পগুলোর ব্যয় বাড়িয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের লুটপাট করার সুযোগ করে দিয়েছে। উন্নয়নের মহাসড়কের কথা বলে সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে। এই লুটপাটকারী সরকারকে ক্ষমতায় রাখা যাবে না।

পুলিশকে উদ্দেশ্য করে নুর বলেন, আপনারা বেআইনি নির্দেশ পালন করবেন না। জনগণের পাশে থাকুন, আমরা কথা দিচ্ছি সরকার পতন হলে আপনাদের কারও চাকরি যাবে না।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে করে ডাকসুর এ সাবেক ভিপি বলেন, আপনারা সারাদেশে আপামর জনতাকে সংগঠিত করুন, খুব শিগগির সরকার পতনের ডাক আসবে। দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে যখনই বিরোধীদল সরকার পতনের ডাক দেবে সেখানে ঝাঁপিয়ে পড়তে হবে।

সমাবেশে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, এই সরকার রিজার্ভ নিয়ে আমাদের সঠিক তথ্য দিচ্ছে না। শেখ হাসিনা একটা সত্য কথা বলেছেন যে দুর্ভিক্ষ আসবে, এই কথা সঠিক। তাই আমরা এই সরকারের হাত থেকে মুক্তি চাই। আজকে জনস্রোত থেকে বোঝা যাচ্ছে এই সরকারের আর বেশিদিন বাকি নেই। গণঅধিকার পরিষদের হাত ধরেই জনগণের মুক্তি আসবে ইনশাআল্লাহ।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন, রাশেদ খান, ফারুক হাসান, যুগ্ম সদস্যসচিব তামান্না ফেরদৌস শিখা, ফাতেমা তাসনিম প্রমুখ।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২৮ অক্টোবর ২০২২

Back to top button