জাতীয়

ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, হাসপাতালে ৮৯৯

ঢাকা, ২৭ অক্টোবর – একদিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এবছর ডেঙ্গু জ্বরে এখন পর্যন্ত ১২৩ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ৮৯৯ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪৮০ জনে। চলতি বছরে ৩৪ হাজার ৮২২ ডেঙ্গু রোগী সারা দেশে চিকিৎসা নিয়েছেন।
এরমধ্যে ২৪ হাজার ৯৩ জন রাজধানী ঢাকায় এবং ১০ হাজার ৭২৯ জন রোগী ঢাকার বাইরের রয়েছেন। অক্টোবরের ২৭ দিনে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১৮ হাজার ৭৩০ জন এবং মারা গেছেন ৬৮ জন। সেপ্টেম্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৯ হাজার ৯১১ জন এবং মারা গেছেন ৩৪ জন।

আজ সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৯৯ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯১ জন এবং ঢাকার বাইরে ৪০৮ জন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৮৯৯ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪৮০ জনে। ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ২ হাজার ২৫০ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ২৩০ জন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ২৭শে অক্টোবর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৩৪ হাজার ৮২২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৩১ হাজার ২১৯ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ১২৩ জনের মৃত্যু হয়েছে।

সূত্র: মানবজমিন
এম ইউ/২৭ অক্টোবর ২০২২

Back to top button