চট্টগ্রাম

ড্রেজার ডুবি: নিখোঁজ এক শ্রমিকের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম, ২৫ অক্টোবর – মিরসরাইয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ড্রেজার ডুবে নিখোঁজ হওয়া আট শ্রমিকের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শ্রমিকের নাম জাহিদ (২৭)। তিনি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের রহমান ফকিরের ছেলে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, আমরা জাহিদ নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। বাকিদেরও উদ্ধারের জন্য প্রচেষ্টা চালাচ্ছি। তবে কিছু জটিলতা দেখা দেওয়ায় আপাতত উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে। আগামীকাল (বুধবার) সকাল থেকে আবার উদ্ধার অভিযান চালানো হবে।

এর আগে মঙ্গলবার বিকেল ৪টার দিকে উদ্ধারকারী দল নিশ্চিত হয় ড্রেজারে থাকা নিখোঁজ আট শ্রমিক ড্রেজারের ভেতরে মারা গিয়ে বালুচাপা পড়ে আছেন।

এখনও ড্রেজারের মধ্যে যাদের মরদেহ বালুচাপা রয়েছে তারা হলেন— শাহীন মোল্লা (৩৮), মাহমুদ (২৬), আল-আমিন (২০), জাকারিয়া (২৯), তারেক (২০) এবং বশর আলম (৩৫) এবং ড্রেজারচালক ইমাম মোল্লা (৩২)। তাদের বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নে।

সোমবার (২৪ অক্টোবর) দিবাগতে রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগরে জোয়ারের পানির উচ্চতা বৃদ্ধির কারণে বালু উত্তোলনের ড্রেজারটি আট জন শ্রমিকসহ ডুবে যায়। জানা যায়, উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে ১০০০ ফুট দূরত্বে সাগরের মাঝে বালু উত্তোলনের ড্রেজারটি (সৈকত-২) রাখা ছিল। মঙ্গলবার দুপুর ১২টা থেকে প্রবল স্রোত ডিঙিয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল উদ্ধার তৎপরতা শুরু করেন।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২৫ অক্টোবর ২০২২

Back to top button