জাতীয়

বাংলাদেশে দুর্ভিক্ষ হবে না

টাঙ্গাইল, ২৪ অক্টোবর – কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশে যথেষ্ট খাদ্য মজুদ রয়েছে, আজকে যে বৃষ্টি হচ্ছে এই বৃষ্টির কারণেই বাংলাদেশে সোনালী ফসল হবে। তাই বলতে চাই বাংলাদেশে খাদ্যের দুর্ভিক্ষ হবে না।

তিনি বলেন, পৃথিবীর অন্য যে কোনো দেশে খাদ্যের অভাব হতে পারে; কিন্তু বড় ধরনের কোনো দুর্ভিক্ষ দেখা না দেলে বালাদেশ সংকটে পড়বে না। দেশে কোনো হাহাকার নাই, আগামী দিনেও হবে না।

সোমবার দুপুরে পৌর উদ্যানে টাঙ্গাইল সদর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, দেশ থাকলে সরকার থাকবে। বিএনপি রেল লাইনে আগুন দেবে, বিদ্যুৎ লাইন কেটে দেবে, আমার ঘরে আগুন দেবে, জীবন্ত মানুষ মারবে আর পুলিশ চুপ করে বসে থাকবে? এটা হতে পারে না। আর আমরাও চুপ করে বসে থাকবো না। বি এনপি ২০১৫ সালে ৯০ দিন হরতাল দিয়েছিলো। তখনও রাজপথ তাদের কাছে ছিল না, এখনো রাজপথ তাদের কাছে থাকবে না।

সম্মেলনে সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সদস্য এ বি এম রিয়াজুল কবির কাওছারসহ কেন্দ্রীয় ও জেলা উপজেলার নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৪ অক্টোবর ২০২২

Back to top button