বিচিত্রতা

মহাসড়কে ‘টাকার বৃষ্টি’, নেট দুনিয়ায় কৌতূহল

ক্যাসিনো থেকে বিপুল টাকা লুট করে গাড়িতে করে পালিয়ে যাচ্ছে ডাকাতদল। খবর পেয়ে ধাওয়া করেছে পুলিশ। আটক হওয়া থেকে বাঁচতে পথে টাকা ছিটিয়ে পুলিশের মনোযোগ অন্যদিকে ঘুরিয়ে পালিয়ে যায় ডাকাতদল। এ যেন হলিউডের কোনো সিনেমার কাহিনী। কিন্তু না, সত্যি সত্যিই এমন ঘটনা ঘটেছে দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে।

নিউইর্ক পোস্ট বলছে, চিলির একটি মহাসড়কে ‘টাকার বৃষ্টি’ হওয়ার একটি ভিডিও এরই মধ্যে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তা নিয়ে মানুষের মধ্যে তৈরি হয়েছে কৌতূহল।

স্থানীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়, ডাকাতদলটি চিলির একটি ক্যাসিনোতে হানা দিয়েছিল। সেখান থেকে বিপুল পরিমাণ টাকা লুট করে পালিয়ে যাচ্ছিলেন তারা। একপর্যায়ে পুলিশ তাদের ধাওয়া করে।

ধরা পড়ে যাবে ভেবে ডাকাতরা গাড়ির জানালা থেকে লুট করা টাকাভর্তি ব্যাগ মহাসড়কে ছুড়ে মারেন। ব্যাগটি মহাসড়কে পড়লে টাকা বেরিয়ে উড়তে থাকে। আর তাতেই সৃষ্টি হয় টাকার বৃষ্টির দৃশ্য।

বিবিসি বলছে, ডাকাতরা প্রায় এক কোটি চিলিয়ান পেসো লুট করেছিলেন। পুলিশের সদস্যরা রাস্তায় ফেলা টাকাগুলোর অধিকাংশেই উদ্ধার করেছেন।

স্থানীয় পুলিশের পক্ষ থেকে বলা হয়, ডাকাতির ঘটনায় জড়িত ছয়জনকে গ্রেফতার করা হয়েছে। তারা সবাই অন্য দেশের নাগরিক। তাদের মধ্যে দুজন আবার অবৈধভাবে চিলিতে প্রবেশ করেছেন। তবে তারা কোন কোন দেশের নাগরিক তা জানায়নি চিলি পুলিশ।

যে ভিডিয়োটি সামনে এসেছে, তাতে গাড়ির যে দৌড় দেখা গিয়েছে তাতে যে কোনও সময় বড় দুর্ঘটনা ঘটে যেতে পারত।

এম ই‌উ

Back to top button