জাতীয়

খুলনার বিভিন্ন প্রবেশপথে লাঠিসোঁটা নিয়ে আ.লীগ নেতাকর্মীরা

খুলনা, ২২ অক্টোবর – খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশে এরইমধ্যে বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা মহানগরীর ডাকবাংলা সোনালী ব্যাংক চত্বরে জড়ো হয়েছেন। সকাল থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হওয়ায় নির্ধারিত সময়ের আগেই সমাবেশ শুরু হয়ে যায়।

আয়োজকরা বলছেন, ‘দূর দূরান্ত থেকে নেতাকর্মীরা এসেছেন। অনেকে বাধা বিপত্তি পেরিয়ে গতকাল শুক্রবার থেকেই খুলনা শহরে অবস্থান করছেন। তাদের ফিরতে হবে। এ কারণে দিনের আলোর মধ্যেই গণসমাবেশ শেষ করা হবে।’

এদিকে, খুলনা শহরে বিভিন্ন প্রবেশমুখে বেশ কয়েকটি পয়েন্টে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। প্রবেশপথগুলোতে লাঠিসোঁটা নিয়ে অবস্থান করছেন তারা। যারাই খুলনায় প্রবেশ করছেন তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বাদ যাচ্ছেন না সাংবাদিকরাও। তাদের বহনকারী গাড়ি আটকিয়েও জিজ্ঞাসাবাদ করা হয়।

আওয়ামী লীগের নেতাকর্মীরা খুলনায় প্রবেশের বিভিন্ন পয়েন্টে বিশাল শোডাউনও করেছে। ফুলতলা, মানিকতলা দৌলতপুর এবং খুলনা জেলা প্রশাসন কার্যালয়ের সামনেসহ অন্তত ১০টি জায়গার মোড়ে মোড়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের অবস্থান করতে দেখা গেছে। দুপুর ১টার দিকেও তাদের অবস্থান লক্ষ্য করা গেছে। যাত্রী নিয়ে ভ্যান, প্রাইভেটকার বা অন্য কোনো যানবাহন খুলনায় প্রবেশ মুহূর্তে থামানো হচ্ছে। যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এসময় অনেককে খুলনায় ঢুকতে দেওয়া হয়নি।

খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ শনিবার দুপুর ২টায় শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টার দিকে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়। জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিএনপি খুলনা মহানগর শাখার আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা।

নগরের ফেরিঘাট মোড়ের সোনালী ব্যাংক চত্বরে এই সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এখন সেখানে হাজারো মানুষের ঢল। এরই মধ্যে পূর্ব দিকে ডাকবাংলো মোড়, পশ্চিমে শিববাড়ি মোড় পর্যন্ত মানুষে পরিপূর্ণ।

জানা গেছে, সমাবেশ মঞ্চ থেকে শিববাড়ি মোড় পর্যন্ত দেড় কিলোমিটার এলাকাজুড়ে টাঙানো হয়েছে ১২০টি মাইক। আটটি পয়েন্টে বসানো হয়েছে প্রজেক্টর।

খুলনা মহানগর বিএনপির নেতারা জানান, সমাবেশ শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ক্লোজড সার্কিট ক্যামেরা বসানো হয়েছে। থাকবে ড্রোন ক্যামেরায় নজরদারি। এছাড়া শৃঙ্খলার দায়িত্ব পালন করছে ৪০০ স্বেচ্ছাসেবক।

সূত্র: আমাদের সময়
এম ই‌উ/২২ অক্টোবর ২০২২

Back to top button