খুলনা

বিএনপির গণসমাবেশ ঘিরে থমথমে খুলনা

খুলনা, ২২ অক্টোবর – বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে দেশের অন্যান্য অঞ্চল থেকে অনেকটা বিচ্ছিন্ন খুলনা। গতকাল থেকেই খুলনামুখী বাস-লঞ্চসহ অন্যান্য গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। বন্ধ খেয়াঘাটও। এরপরও বিএনপি নেতাকর্মীরা কেউ হেঁটে, কেউ ট্রেনে, কেউবা আবার নিজস্ব যানবাহনে সমাবেশে আসছেন। বিএনপির সমাবেশের উত্তাপে এখন সরগরম হয়ে আছে খুলনা। সমাবেশকেন্দ্রিক হাজার হাজার মানুষ থাকলেও খুলনার অন্যান্য এলাকার সড়ক এখন অনেকটাই ফাঁকা। অজানা আতঙ্কে রয়েছেন নগরবাসী, প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হননি।

শনিবার (২২ অক্টোবর) বেলা ১১টায় নগরীর বিভিন্ন সড়ক ঘুরে এ চিত্র দেখা যায়। বেলা ১১টায় নগরীর সড়কে ছিল সকাল ৭টার আবহ। রাস্তা-ঘাট সব ফাঁকা হয়ে আছে। যানবাহন চলাচলও কমে চার ভাগের এক ভাগে নেমে এসেছে।

নগরীর পাওয়ার হাউজ মোড়ের রিকশাচালক সাইদুর বলেন, এই সময়ে অন্যান্য দিন যে পরিমাণ আয় হয়, আজ তার সিকিভাগ (এক-চতুর্থাংশ) হয়েছে।

পিটিআই মোড়ে থাকা ইজিবাইকচালক নাইম বলেন, আজ নারী যাত্রীর সংখ্যা একেবারেই কম। রাস্তায় লোক নেই। আজকে আর ভাড়া উঠবে বলে মনে হয় না।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা এবং মিথ্যা মামলার প্রতিবাদে শনিবার (২২ অক্টোবর) নগরীর ডাকবাংলো চত্বরে অনুষ্ঠিত হবে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা রয়েছে।

গণসমাবেশে যোগ দিতে শুক্রবার রাতেই খুলনায় পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা।

এদিকে, মহাসড়কে অবৈধ যান চলাচলের প্রতিবাদে সমাবেশের একদিন আগে থেকে খুলনাসহ এর আশপাশের জেলায় বাস বন্ধ রাখা হয়েছে। ফলে নেতাকর্মীদের কেউ কেউ হেঁটে, সাইকেলে, মোটরসাইকেলে, ট্রাক, প্রাইভেট গাড়িতে, নৌকা, লঞ্চে নগরীতে আসছেন। নগরীর পাওয়ার হাউজ মোড়, রেলস্টেশনে মিলিত হয়ে সেখান থেকে মিছিল নিয়ে সমাবেশস্থলে যাচ্ছেন নেতাকর্মীরা।

সকালে ডাকবাংলো মোড়ে গিয়ে দেখা গেছে, সমাবেশস্থলের প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে অবস্থান করছেন বিএনপি নেতাকর্মীরা। সমাবেশ মঞ্চ থেকে শিববাড়ি মোড় পর্যন্ত দেড় কিলোমিটার এলাকাজুড়ে টানানো হয়েছে ১২০টি মাইক। বিভাগের বিভিন্ন জেলা থেকে আসা নেতারা বক্তব্য দিয়ে কর্মীদের উজ্জীবিত রাখছেন।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ২২ অক্টোবর ২০২২

Back to top button