শিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠান রক্ষাকল্পে সরকার আন্তরিক: নুরুল ইসলাম নাহিদ

সিলেট, ২২ অক্টোবর – নদী ভাঙ্গনরোধে শেখ হাসিনা সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, নদী ভাঙ্গনরোধ প্রকল্প ব্যয় অন্যান্য যেকোনো উন্নয়ন ব্যয়ের চেয়ে অনেক গুণ বেশী। তাই এ ধরনের প্রকল্প দ্রুত হাতে নেওয়া যায়।

শুক্রবার (২১ অক্টোবর) সিলেটের গোলাপগঞ্জে কুশিয়ারা নদীর ভাঙ্গন রোধকল্পে জরুরী ভিত্তিতে জিও টেস্ক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাঘের মুখে আহার পড়লে যেভাবে কঠিন পরিস্থিতি তৈরী হয়, ঠিক তেমনি কুশিয়ারা নদীর ভাঙ্গনের কবল থেকে পনাইরচক উচ্চ বিদ্যালয়কে বিলীন হওয়ার হাত থেকে রক্ষার জন্য জরুরি উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, ডাম্পিং কাজের মাধ্যমে আপাতত প্রতিষ্ঠানটি ভাঙ্গনের কবল থেকে রক্ষা পাবে। শিক্ষাপ্রতিষ্ঠান ও জনগুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান রক্ষাকল্পে সরকার সব সময় আন্তরিক বলেও তিনি উল্লেখ করেন।

পনাইরচক উচ্চ বিদ্যালয়ের গভর্ণিং বডির সভাপতি এম মুজিবুর রহমানের সভাপতিত্বে ও শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কবিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি মান্নান, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী ফখর, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জহির উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, সিলেট পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী মো. আমির হোসাইন খান, শরীফগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম কবির উদ্দিন।

আরও বক্তব্য রাখেন শরীফগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি লুতফুর রহমান, পনাইরচক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার পাল, সাবেক প্রধান শিক্ষক নীরেন্দ্র কুমার দেবনাথ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এমএ মুমিত হীরা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন সালেহ আহমদ খান।

অনুষ্ঠানের পূর্বে কুশিয়ারা নদী ভাঙ্গন রোধে পনাইরচক উচ্চ বিদ্যালয়ে চার হাজার ও হাতিমনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় এক হাজার জিও টেক্স ডাম্পিং কাজের উদ্বোধন করেন।

সূত্র: বিডি-প্রতিদিন
আইএ/ ২২ অক্টোবর ২০২২

Back to top button