জাতীয়

আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলা যাবে না

ঢাকা, ২১ অক্টোবর – আওয়ামী লীগ হলো বটগাছ। আর বটগাছ ধাক্কা দিয়ে ফেলে দেওয়া সম্ভব না বলে মন্তব্য করেছেন, দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার স্বপ্ন যারা দেখছেন, তারা দিবাস্বপ্ন দেখছেন। হুমকি-ধমকি দিয়ে কোনো লাভ নেই।

শুক্রবার (২১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে জাতীয় শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনি এসব কথা বলেন। শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষে এই প্রতিযোগিতার আয়োজন করে স্বাধীনতার সপক্ষের সংগঠন গৌরব-৭১।

মাহবুবউল আলম হানিফ বলেন, ক্ষমতায় থাকা অবস্থায় বিএনপি-জামায়াত দেশের কোনো উন্নয়ন করতে পারেনি। তাই আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে তারা ঈর্ষান্বিত হয়। এজন্য দিনের পর দিন নানা ধরনের ষড়যন্ত্র করে যাচ্ছে। এরপরও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কোনো ষড়যন্ত্রই উন্নয়ন থামিয়ে রাখতে পারবে না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, শেখ রাসেল শুধুমাত্র বঙ্গবন্ধুর ছেলে হিসেবে নয়, পুরো পৃথিবীর মধ্যে পৈশাচিক হত্যাকাণ্ডের নির্মম শিকারের প্রতীক হিসেবে পরিচিত। আজ যারা গণতন্ত্র ও মানবাধিকারের কথা বলেন। শিশু রাসেল হত্যাকাণ্ড তাদের হৃদয়ে নাড়া দেয়নি। নিষ্ঠুর এই হত্যাকাণ্ড নিয়ে তাদের কোনো কথা নেই।

এ সময় মাহবুবউল আলম হানিফ শিশুদের লেখাপড়ার পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেওয়ার জন্য অনুরোধ জানান।

গৌরব-৭১ এর সভাপতি এস এম মনিরুল ইসলাম মনির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জেড এম পারভেজ সাজ্জাদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: আরটিভি
এম ইউ/২১ অক্টোবর ২০২২

Back to top button