জাতীয়

খুলনার সমাবেশ হবে স্মরণকালের সর্ববৃহৎ জনস্রোত

ঢাকা, ২১ অক্টোবর – বিএনপির ভাইস চেয়ারম্যান ও সমাবেশ বাস্তবায়ন কমিটির সমন্বয়ক শামসুজ্জামান দুদু বলেছেন, সরকারের পুলিশ বাহিনী সমাবেশ বানচাল করার জন্য এ পর্যন্ত খুলনাতেই দেড় শতাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। মাগুরা হতে এক বাস-ভর্তি নেতাকর্মী এসেছিল, সোনাডাঙ্গা থানা পুলিশ সেই বাসসহ সকল যাত্রীদের আটক করেছে। এ ছাড়া নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালানো হচ্ছে। এমনকি আশপাশের জেলা যশোর, সাতক্ষীরা, বাগেরহাট. নড়াইল, মাগুরায় নেতাকর্মীদের আটক করা হচ্ছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে বিএনপি খুলনা বিভাগ আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমরা ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের ভাত ও ভোটের অধিকার নিশ্চিত করার জন্য আন্দোলন করছি। এদেশের মানুষ রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। এর অন্যতম আকাঙ্ক্ষা ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা করা। সরকার সেই মৌলিক অধিকার গণতন্ত্র ও ভোটের অধিকার হরণ করেছে।

খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ স্মরণকালের সর্ববৃহৎ জনস্রোতে পরিণত হবে উল্লেখ করে দুদু বলেন, শান্তিপূর্ণ এ কর্মসূচি সফল করতে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের উসকানিমূলক আচরণ না করে দায়িত্বশীল ভূমিকা পালন করা উচিত।

প্রেসব্রিফিংয়ে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান খান শিমুলসহ অনেকে।

সূত্র: কালের কণ্ঠ
এম ইউ/২১ অক্টোবর ২০২২

Back to top button