বাগেরহাট

বাগেরহাটে বাস বন্ধ: দুর্ভোগে জনসাধারণ, পরীক্ষার্থী

বাগেরহাট, ২১ অক্টোবর – বাগেরহাট থেকে খুলনাসহ সকল রুটে বাস ও সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। এছাড়া সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। বাস বন্ধ থাকায় মোটরসাইকেল, ভ্যান, ইজিবাইকে করে ও হেঁটে তাদের কেন্দ্রে যেতে দেখা গেছে।

শুক্রবার বাগেরহাট থেকে কোনও বাস গন্তব্যে ছেড়ে যায়নি।

বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালে দেখা গেছে, খুলনা ছাড়াও জেলার অন্য রুটের বাস পাকিং করে রাখা হয়েছে। সব বাসের কাউন্টারও বন্ধ।

নিয়োগ পরীক্ষায় অংশ নিতে বাগেরহাট থেকে গোপালগঞ্জগামী ইয়াসমিন আক্তার বলেন, কোনো গাড়ি না পেয়ে এখন হাঁটছি। সমাবেশ খুলনায় হলেও ঢাকার পরিবহন বন্ধ রাখা হয়েছে। এখন সময়মত কেন্দ্রেই হয়তো যেতে পারব না।

এদিকে বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, আওয়ামী লীগ ও শ্রমিক লীগসহ সরকারি দলের নেতাকর্মীরা লাঠি হাতে মোড়ে মোড়ে পাহারা দিচ্ছেন। ভ্যান, রিকশা ও ইজিবাইক খুলনা দিকে যেতে বাধা দিচ্ছেন তারা। খুলনার দিক থেকে কোনো ইজিবাইক চালককে যাত্রী নিয়ে আসতে দেখলে বকাঝকা করা হচ্ছে।

বাগেরহাট আন্তঃজেলা বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম মন্টু বলেন, মহাড়সড়কে মাহেন্দ্র, ইজিবাইকসহ অবৈধ যান বন্ধের দাবিতে এই পরিবহন ধর্মঘট পালন করছে মালিক-শ্রমিকরা। বিএনপির কর্মসূচির সঙ্গে এই ধর্মঘটের কোনো সম্পর্ক নেই।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেন, শাসকদলের আগ্রাসী আচরণই বলে দিচ্ছে বিএনপির পক্ষে সাধারণ মানুষের যে গণজোয়ার সৃষ্টি হয়েছে, তাতে আওয়ামী লীগ ভীত হয়ে পড়েছে। তারা গাড়ি বন্ধ করেছে যাতে সমাবেশে মানুষ যেতে না পারে। সকাল থেকে তারা ভীষণ মারমুখি। বাসস্ট্যান্ড, বারাকপুর, যাত্রাপুরসহ খুলনা যাওয়ার সব পথে তারা বাধা দিচ্ছে। বিভিন্ন স্থানে নেতাকর্মীদের উপর হামলা হয়েছে। এর মাঝেও মানুষ সমাবেশে যোগ দিতে যাচ্ছে।

এসব অভিযোগ নাকচ করে দিয়ে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ কামরুজ্জামান টুকু বলেন, বাগেরহাট বাস মালিক সমিতি তাদের নানা দাবিতে যান চলাচল বন্ধ করে দিয়েছে। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২১ অক্টোবর ২০২২

Back to top button