বলিউড

তারাই নায়ক, করবেন এভারেস্ট জয়

মুম্বাই, ১৯ অক্টোবর – নায়ক-নায়িকা ছাড়া সিনেমা হয় না, এই ধারণা রূপালি জগতের অধিকাংশ মানুষ বিশ্বাস করেন, মেনেও চলেন। এই অলিখিত নিয়মের বাইরেও অবশ্য সিনেমা নির্মিত হয়, সাফল্য-জনপ্রিয়তার মুখও দেখে। তবে সেগুলোতেও থাকে নানা বয়সী অভিনেতা-অভিনেত্রীর সম্মিলন। কিন্তু যদি এমন হয়, একটি সিনেমার কেন্দ্রীয় চরিত্রে চারজন জ্যেষ্ঠ অভিনেতা, তাহলে কেমন হবে?

উত্তর নিয়ে ভাবতে হবে না। কারণ প্রশ্নের জবাব কিছুটা প্রকাশ্যে এসে গেছে। সিনেমার নাম ‘উঁচাই’।

মঙ্গলবার (১৮ অক্টোবর) প্রকাশ হয়েছে এর ট্রেলার। সুরজ বরজাতিয়া পরিচালিত এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, অনুপম খের, বোমান ইরানি ও ড্যানি ডেনজংপা। যারা প্রত্যেকেই বয়সের নিরিখে জীবনের প্রান্তে রয়েছেন।

বিস্ময়কর ব্যাপার হলো, এই সিনেমার প্রেক্ষাপট পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ এভারেস্ট ঘিরে। চার বন্ধুর একজনের (ড্যানি) প্রবল ইচ্ছে এভারেস্টে যাওয়ার। কিন্তু বাকি তিন বন্ধুর সাহস কুলোয় না। আবার বয়সের কারণে শরীরও সায় দেয় না। ইচ্ছেটা অপূর্ণ রেখেই মারা যান ড্যানি। এরপর বাকি তিনজন (অমিতাভ, অনুপম ও বোমান) সিদ্ধান্ত নেন, প্রিয় বন্ধুর অস্থি বিসর্জন সেখানেই হবে, যেখানে যাওয়ার ইচ্ছেটা সারাজীবন পুষে রেখেছিলেন তিনি। এরপরই শুরু হয় তাদের এভারেস্টের বেজক্যাম্প অভিযান।

 

অন্তর্জালে ট্রেলার প্রকাশের পর দারুণ সাড়া পাচ্ছে। এমন একটি গল্প এবং চারজন জ্যেষ্ঠ অভিনেতাকে নিয়ে কাজ করায় নির্মাতাকে সাধুবাদ দিচ্ছে দর্শকরা।

এই সিনেমায় আরও অভিনয় করেছেন জ্যেষ্ঠ অভিনেত্রী নীনা গুপ্তা। এছাড়া একটি পার্শ্ব চরিত্রে আছেন পরিণীতি চোপড়া। রাজশ্রী প্রোডাকশন থেকে নির্মিত সিনেমাটি মুক্তি পাবে আগামী ১১ নভেম্বর।

আইএ/ ১৯ অক্টোবর ২০২২

Back to top button