মৌলভীবাজার

সিলেটের শ্রেষ্ঠ শ্রীমঙ্গল পৌরসভা

শ্রীমঙ্গল, ১৭ অক্টোবর – নির্ভুল জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম এবং মানসম্মত নাগরিক সেবাদানে ‘শ্রীমঙ্গল পৌরসভা’ সিলেট বিভাগের শ্রেষ্ঠ পৌরসভা নির্বাচিত হয়েছে।

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে রোববার দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা সনদ ও পদক প্রদান করা হয়।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধুর হাতে পদক তুলে দেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম পিএএ, মন্ত্রিপরিষদ বিভাগের (সমন্বয় ও সংস্কার) সচিব মো. শামসুল আরেফিন, ইউনিসেফ বাংলাদেশের চিফ ইনচার্জ ড. সাজা ফারুক আব্দুল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, বর্তমান সরকারের উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে এসডিজি বাস্তবায়ন জরুরি। এসডিজি বাস্তবায়নে স্থানীয় সরকার বিভাগ কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, দেশের জনগণের জন্ম ও মৃত্যু নিবন্ধন নির্ভুলভাবে সম্পন্ন করে জনগণের কাছে পৌঁছে দেওয়া একটি বড় চ্যালেঞ্জ। তিনি এ কাজে অবদান রাখায় শ্রীমঙ্গল পৌরসভাকে সিলেট বিভাগের শ্রেষ্ঠ পৌরসভা হিসেবে ঘোষণা করেন।

শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু এক প্রতিক্রিয়ায় জাতীয় পর্যায়ে সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ পৌরসভার গৌরব অর্জনে পৌরবাসীকে অভিনন্দন জানান।

মেয়র মহসিন মিয়া মধু বলেন, এ অর্জন পৌরবাসীর, তাই এ গৌরবোজ্জ্বল অর্জন শ্রীমঙ্গল পৌরবাসীকে উৎসর্গ করছি।

সূত্র: যুগান্তর
আইএ/ ১৭ অক্টোবর ২০২২

Back to top button