অন্যান্য

পাকিস্তানকে হারিয়ে শীর্ষে বাংলাদেশ

ঢাকা, ১৪ অক্টোবর – জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উপলক্ষে সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ৬ জাতি শেখ রাসেল কাপ আমন্ত্রণমূলক দলগত দাবা চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে বাংলাদেশ পূর্ণ ৪ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে রয়েছে। নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও পাকিস্তান ২ পয়েন্ট করে নিয়ে মিলিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছে।

দ্বিতীয় রাউন্ডের খেলা শুক্রবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ ৩-১ গেম পয়েন্টে পাকিস্তানকে পরাজিত করে।

বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন যথাক্রমে পাকিস্তানের ফিদে মাস্টার আমির করিম, জুনায়েদ সোহেল ও মুহাম্মদ শাজেবকে পরাজিত করেন। আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান পাকিস্তানের ফিদে মাস্টার মুহাম্মদ ওয়াকারের কাছে হেরে যান।

শ্রীলঙ্কা ৪-০ গেম পয়েন্টে ভুটানকে পরাজিত করেছে। লঙ্কান আন্তর্জাতিকমাস্টার ডি সিলভা, ফিদেমাস্টার লিয়ানানজে রানেনদু দিলশান, কালুয়ারাচ্চি অচিন্তা শামেন ও তেন্নাকোন লিসারা সামাদিত যথাক্রমে কারমা সোনাম, সোনাম চোয়েন, সানগাই নিদুপ ও উগেন ওয়াংচুককে পরাজিত করেন।

মালদ্বীপ ২.৫-১.৫ গেম পয়েন্টে নেপালকে পরাজিত করে। মালদ্বীপের পক্ষে ফিদেমাস্টার মোহাম্মদ সুয়াও ও ক্যান্ডিডেটমাস্টার আব্দুল রহমান আলি যথাক্রমে নেপালের ফিদে মাস্টার রাজভান্ডারি রাজেন্দ্র ও ভাজরাচারিয়া রাজেন্দ্রাকে পরাজিত করেন। নেপালের সিঙ্গেশ্বর দাস মালদ্বীপের আহমেদ আমান ইব্রাহিমকে পরাজিত করেন এবং মালদ্বীপের ক্যান্ডিডেট মাস্টার মোহাম্মদ হাসান নেপালের ফিদে মাস্টার বিলাম লাল শ্রেষ্ঠার সাথে ড্র করেন।

শনিবার তৃতীয় রাউন্ডে নেপাল বনাম পাকিস্তান, শ্রীলঙ্কা বনাম মালদ্বীপ ও বাংলাদেশ বনাম ভুটানের মধ্যকার খেলাগুলো অনুষ্ঠিত হবে।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৪ অক্টোবর ২০২২

Back to top button