নরসিংদী

দেশবন্ধু সুগার মিলের ট্যাংকে নেমে প্রাণ গেল শ্রমিকের

নরসিংদী, ১৩ অক্টোবর – নরসিংদীর পলাশ উপজেলার চরসিন্ধুরে দেশবন্ধু সুগার মিল থেকে ফরহাদ মিয়া (৪৭) নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) রাতে মিলের চিনি প্রক্রিয়াকরণ ইউনিটের সিরাপ ট্যাংক থেকে মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিস। নিহত ফরহাদ মিয়া উপজেলার চরসিন্দুর এলাকার মফিজ উদ্দিনের ছেলে।

পলাশ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সাদিকুল বারী বলেন, দেশবন্ধু সুগার মিলে ৩৫ ফুট উচ্চতার একটি চিনি প্রক্রিয়াকরণ ইউনিট আছে। এর ওপরে ১৫ ফুট গভীরতার একটি সিরাপ ট্যাংকি রয়েছে। বুধবার বিকেলে সিরাপ ট্যাংকি পরিষ্কার করার কাজ করছিলেন তিন শ্রমিক। এদের মধ্যে ফরহাদ ট্যাংকির ভেতরে নামেন পরিষ্কার করতে। কিছুক্ষণ পর ফরহাদ খিঁচুনি দিয়ে সেখানে পড়ে যান। বাকি সহকর্মীরা তাকে উদ্ধারে ভেতরে নামার চেষ্টা করলে গ্যাসের কারণে শ্বাস নিতে না পারায় নামতে পারেননি। পরে তারা ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস সদস্যরা এক ঘণ্টার চেষ্টায় ট্যাংকির ভেতর থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

তিনি আরও বলেন, জায়গাটি খুবই ঝুঁকিপূর্ণ ছিল। আমরা খুবই সতর্কতার সঙ্গে উদ্ধার কাজ করি। ট্যাংকির ভেতরে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হয়েই তিনি মারা যান। পরে মিলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও নিহতের পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১৩ অক্টোবর ২০২২

Back to top button