লক্ষীপুর

গোপন বৈঠক থেকে আটক জামায়াতের ৩ নেতা কারাগারে

লক্ষ্মীপুর, ১১ অক্টোবর – লক্ষ্মীপুরে গোপন বৈঠক থেকে জামায়াতের তিন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুরে তাদেরকে নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সৌপর্দ করা হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত সোমবার (১০ অক্টোবর) রাতে সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের আবিরনগর গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে সংগঠনের বই উদ্ধার করা হয়।

পরে সদর মডেল থানায় গত ২৫ সেপ্টেম্বর পুলিশের দায়েরকৃত একটি নাশকতা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, লাহারকান্দি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড জামায়াতের সভাপতি নুর আলম লিটন, সাধারণ সম্পাদক আবদুর রশিদ ও শিবির সদস্য বেলাল হোসেন। তারা একই এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, আবিরনগর গ্রামে জামায়াত নেতা হারুনের ঘরে গোপন বৈঠক চলছিল এ সময় অভিযান চালিয়ে তাদের আটক কর হয়। ওই বৈঠক থেকে সংগঠনের কিছু বই উদ্ধার করা হয়।

উল্লেখ্য গত ২৪ সেপ্টেম্বর বিপুল সংখ্যক সাংগঠনিক বইসহ আবদুর রহমান ও মো. সুমন নামে জামায়াতের দুই নেতাকে শহরের দক্ষিণ তেমুহনী এলাকার একটি বাসা থেকে আটক করা হয়। পরদিন তাদের নাম উল্লেখ ও অজ্ঞাত আসামি করে পুলিশ মামলা দায়ের করে। ওই মামলায় আবদুর রহমান ও সুমন কারাগারে আছেন। একই মামলায় লিটন, রশিদ ও বেলালকে গ্রেপ্তার দেখানো হয়।

লক্ষ্মীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, নাশকতার উদ্দেশে তারা গোপন বৈঠকে বসে। তারা ২৪ সেপ্টেম্বরের ঘটনায় জড়িত ছিল। ওই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সূত্র: কালের কন্ঠ
আইএ/ ১১ অক্টোবর ২০২২

Back to top button