জাতীয়

আশুলিয়ায় পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

সাভার, ১১ অক্টোবর – সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। এতে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড-ইপিজেড সড়কের নিশ্চিন্তপুর ও জামগড়া এলাকায় সড়ক অবরোধ করেন ‘জনরন সোয়েটার’র শ্রমিকরা। প্রতিবেদনটি লেখা পর্যন্ত সড়কের নিশ্চিন্তপুর অংশে অবরোধ করে আন্দোলন করছেন শ্রমিকরা।

শ্রমিকরা জানান, বকেয়া বেতন ও কারখানার কিছু কর্মকর্তাকে ছাঁটাইয়ের দাবি করে আসছিলেন তারা। গত সোমবার (১০ অক্টোবর) বিকেল থেকে তারা কারখানার ভেতরে আন্দোলন করতে থাকেন। এ সময় বহিরাগত মোটরসাইকেল বাহিনী এসে শ্রমিকদের ওপর হঠাৎ আক্রমণ করে কয়েকজন শ্রমিককে গুরুতর আহত করেন। পরে মঙ্গলবার সকালে প্রথমে জামগড়া পরে নিশ্চিন্তপুরের সড়ক অবরোধ করে আন্দোলন করছেন তারা।

এ বিষয়ে কারখানাটির সিকিউরিটি সুপার ভাইজার আরিফ হাসান বলেন, গত সোমবার থেকে কারখানায় ঝামেলা হচ্ছে। এখনও শ্রমিকরা কারখানার সামনে বসে আন্দোলন করছেন। এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। আমাদের ঊর্ধ্বতন সব কর্মকর্তা এখন ব্যস্ত রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) বলেন, শ্রমিকদের ভেতর কিছু সমস্যা হয়েছে। এ কারণে তারা সড়কে নামতে পারেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে। এছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েকটি টিম ঘটনাস্থলে আছে।

সূত্র: বাংলানিউজ
আইএ/ ১১ অক্টোবর ২০২২

Back to top button