উত্তর আমেরিকা

গাড়িতে বসে বার্গার খাওয়ার সময় পুলিশের গুলি, গুরুতর আহত কিশোর

ওয়াশিংটন, ১১ অক্টোবর – যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান অ্যান্তনিওতে ম্যাকডোনাল্ডের পার্কিংয়ে গাড়িতে বসে বার্গার খাওয়ার সময় তাকে লক্ষ্য করে গুলি করে পুলিশ। গুরুতর আহত ওই কিশোর হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশের গুলিতে আহত হওয়া ওই কিশোরের নাম এরিক ক্যান্টু এবং তার বয়স ১৭ বছর।

পুলিশ বলছে, জেমস ব্রেনান্ড নামের এক পুলিশ কর্মকর্তা ফাস্ট-ফুড জয়েন্টে গোলযোগ হচ্ছে বলে ফোন পেয়ে সেখানে দ্রুত ছুটে যান। তিনি ধারণা করেন যে, যে ছেলেটি গাড়িতে বসে আছে সেই গাড়িটি আগের রাতে পুলিশকে দেখে সটকে পড়ে।

ঘটনার সময় গাড়ির ভেতরে বসে এক বন্ধুসহ বার্গার খাচ্ছিলেন ওই কিশোর। এসময় হঠাৎই গাড়ির দরজা খুলেন ওই পুলিশ কর্মকর্তা। এসময় সে গাড়ির দরজা বন্ধ করতে চাইলে বেশ কয়েকটি গুলি করা হয় তাকে।

ওই কিশোরের আইনজীবী জানিয়েছেন, সে হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার, ২ অক্টোবরের ওই ঘটনায় দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা জেমস ব্রেনান্ডকে বরখাস্ত করা হয়েছে।

প্রথমে ওই কিশোরের বিরুদ্ধে পুলিশকে লাঞ্চিত করার অভিযোগ আনা হয়েছিল। তবে বেক্সার কাউন্টির জেলার অপরাধবিষয়ক অ্যাটর্নি জো গঞ্জালেস শুক্রবার ঘোষণা দেন যে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রত্যাহার করা হয়েছে। এক সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আনা হতে পারে।

তবে এরিকের চালিত গাড়িটি চুরি হয়েছে নাকি প্রকৃতপক্ষে অন্য লাইসেন্স বা নেমপ্লেট ব্যবহার করেছে তা পুলিশ নিশ্চিত করেনি। পুরো বিষয়টি তদন্ত করছে জেলা অ্যাটর্নি অফিস।

সূত্র: জাগোনিউজ
আইএ/ ১১ অক্টোবর ২০২২

Back to top button