জাতীয়

শেখ হাসিনার কৃপায় খালেদা জিয়া কারাগারের বাইরে আছেন

ঢাকা, ১০ অক্টোবর – প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় এবং কৃপায় কারাগারের বাইরে আছেন খালেদা জিয়া বলে উল্লেখ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে সচিবালয়ের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় এবং কৃপায় কারাগারের বাইরে আছেন। আমানুল্লাহ সাহেবরা যদি এমন উল্টাপাল্টা স্বপ্ন দেখেন। তাহলে সরকারকে ভাবতে হবে, খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রী যে কৃপা দেখিয়েছেন, সেইটা দেখানো আদৌ প্রয়োজন আছে কিনা। নাকি তাকে কারাগারে পাঠাতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এক বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের বক্তব্য অনুযায়ী পাকিস্তান আমলেই ভালো ছিল অর্থাৎ বাংলাদেশ হওয়াটা সঠিক হয়নি। মেজর জিয়া মেজর থাকলেই ভালো ছিল। বাংলাদেশ সৃষ্টি না হলে মেজর জিয়াতো মেজরই থাকতো, মেজর জেনারেল হতে পারত না। এই বক্তব্যের মাধ্যমে মির্জা ফখরুল আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, যুদ্ধে শহীদ সবার প্রতি অবমাননা করেছেন। এই বক্তব্যের কারণে বাংলাদেশে তিনি রাজনীতি করার অযোগ্য হওয়া উচিত। এটা অন্য দেশে হলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতো।

মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল প্রসঙ্গে রিজভীর বক্তব্যের সমালোচনা করে মন্ত্রী বলেন, সুলতানা কামাল একজন মানবাধিকারকর্মী। সুলতানা কামালের অনেক বক্তব্যের সঙ্গে আমি নিজেও একমত নই। তার বেশিরভাগ বক্তব্যই সরকার বিরোধী। তাই বলে তাকে ব্যক্তিগতভাবে সমালোচনা করা শালীনতা এবং শিষ্টাচার বিবর্জিত, সমীচীন নয়। তার বক্তব্যের সমালোচনা হতে পারে। রিজভী আহমেদ যেভাবে বক্তব্য রেখেছেন, যেভাবে বলেছেন, সুলতানা কামাল আওয়ামী লীগের দালাল, রিজভী আহমেদ কখন যে বলে বসেন, মির্জা ফখরুল ইসলাম আওয়ামী লীগের দালাল। একজন রিজভী আহমেদ থাকলে বিএনপির আর কিছুই লাগে না।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/১০ অক্টোবর ২০২২

Back to top button